Breaking News
Home / প্রচ্ছদ / মুজিব বর্ষে হিলি রেল স্টেশনের কার্যক্রম শুরু

মুজিব বর্ষে হিলি রেল স্টেশনের কার্যক্রম শুরু

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর মুজিব বর্ষের উপহার হিসেবে দিনাজপুর জেলার সীমান্তবর্তী হিলি রেল স্টেশনে ট্রেন যাত্রা বিরতি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।গত সোমবার সকাল সাড়ে ১০ টায় ট্রেন যাত্রা বিরতি কার্যক্রমের উদ্বোধন করেন রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জিএম মিহির কান্তি গুহ।

রাজশাহী থেকে নিলফামারী গামী তিতুমীর ট্রেনটি হিলি স্টেশনে এসে পৌছাঁলে জিএম মিহির কান্তি গুহকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হিলি স্থলবন্দরের ব্যবসায়ীসহ স্থানীয়রা।

হিলি স্টেশনটির পুনরায় কার্যক্রম চালু উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জিএম মিহির কান্তি গুহ। এসময় তিনি বলেন, বর্তমান সরকার রেল বান্ধব সরকার। হিলি স্থলবন্দরের গুরুত্ব কথা বিবেচনা করে দীর্ঘ দিন পর স্টেশনের কার্যক্রম চালু করা হলো। এতে করে ভারত থেকে পন্য আমদানি, বন্দরের ব্যবসায়ী, বিশ^বিদ্যালয় গামী শিক্ষার্থী ও এলাকার মানুষের যাতায়াতের সুবিধা হবে বলেও জানান তিনি।

এ সময় রেলওয়ে পশ্চিমাঞ্চলীয় চীপ কর্মাশিয়াল ম্যানেজার (সিসিএম) আহসানউল্লাহ ভূইয়া, বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।

উল্লেখ্য, জনবল সঙ্কটের কারণে ২০১৮ সালের ৮ জানুয়ারী হিলি রেলস্টেশনের কার্যক্রম বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। স্টেশন মাষ্টারসহ সকল ষ্টাফকে প্রত্যাহার করে নেয়া হয়।

Check Also

ঠাকুরগাঁওয়ে জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *