Breaking News
Home / প্রচ্ছদ / নারী দিবসে নারী কর্তৃক অপপ্রচারের বিরুদ্ধে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

নারী দিবসে নারী কর্তৃক অপপ্রচারের বিরুদ্ধে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি

সাম্প্রতিক সময়ে শিক্ষার্থী সহিংসতা ও নির্যাতনের বিভিন্ন অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীরা। রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলীম সালেহী।

গণিত বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থী নওরীণ আক্তার উর্মির আনত অভিযোগে শিক্ষককে জড়িত করার ব্যাপারে সমাবেশে তার সহপাঠী আবিদ হাসান ও আদিত্য ঐ দিন পরীক্ষার হলে ঘটে যাওয়া ঘটনার ব্যাখ্যা দেন।

গণিত বিভাগের শিক্ষার্থী ববি ছাত্রনেতা মহিউদ্দীন আহমেদ সিফাত বলেন, শিক্ষকরা আমাদের অভিভাবক সমতুল্য। তাদের বিরুদ্ধে এমন অভিযোগ মানা যায় না।যদিও এই অভিযোগের কোনো ভিত্তি নাই।এছাড়াও উর্মি ছাত্রলীগকে যে ভাবে দোষারোপ করেছে তার কোনো প্রমাণ নেই।তিনি আরো বলেন, যদি তার(উর্মি) উপর হামলা করা হত তাহলে বিশ্ববিদ্যালয়ের কোনো সংগঠন অবশ্যই এই হামলার প্রতিবাদে মানববন্ধন বা বিক্ষোভ মিছিল করতো।কিন্তু কোনো কিছুই হয় নি।অবিলম্বে গুজব রটনাকারীর শাস্তি দাবী করছি।

হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরাফাত রহমান বলেন, সে (উর্মি) দাবী করেছে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে তাকে কিছু মুখোশধারী তুলে নিয়ে গেছে। বিশ্ববিদ্যালয় চলাকালীন সময়ে গ্রাউন্ড ফ্লোর থেকে একজন মেয়েকে তুলে নিয়ে যাওয়া হল অথচ ক্যাম্পাসের একজন শিক্ষার্থী ও টের পাইলো না। এটা মেনে নেওয়া যায় না। এই হামলার সাথে ছাত্রলীগকে জড়ানো কোনো ভাবেই কাম্য নয়। গুজব রটনাকারীর শাস্তির দাবী জানাচ্ছি।

বক্তারা আরো উল্লেখ করেন, আমাদের ক্যাম্পাস দেশের অন্যান্য অনেক ক্যাম্পাসের তুলনায় নিরাপদ। এখানকার শিক্ষকেরা তাদের ছাত্র – ছাত্রীদের প্রতি শিক্ষার্থীবান্ধব৷ কিন্তু ব্যাক্তিগত ফায়দা হাসিলের জন্য একটি পক্ষ গণমাধ্যমে নিজেদের ওপর হামলার মিথ্যা অভিযোগ করছে এবং সেইসব ঘটনায় শিক্ষকদের সংশ্লিষ্টতা দাবি করছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। সম্মানিত শিক্ষকদের বিরুদ্ধে আনীত এসব মিথ্যা অভিযোগের আমরা কঠোর বিরোধিতা করছি৷

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, জারিন তাসনিম ডায়না,মো.শিহাব, জিহাদ, সৈকত হাসান সহ আরো অনেকে ।

Check Also

ঠাকুরগাঁওয়ে জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *