Breaking News
Home / রাজনীতি / তানোরে মুজিববর্ষ উদযাপনে ব্যাপক প্রত্ততি

তানোরে মুজিববর্ষ উদযাপনে ব্যাপক প্রত্ততি

সুজন রাজশাহী প্রতিনিধি ঃ

রাজশাহীর তানোরে স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর দিকনির্দেশনা এবং পৃষ্ঠপোষকতায় উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সার্বিক তত্ত¡াবধান শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উদযাপনে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে ব্যাপক প্রত্ততি সম্পন্ন করেছে।
তানোরে দেশের সব চাইতে বৃহত্তম পরিসর ও জমকালো আয়োজনে দিনব্যাপী মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচি সফল ভাবে সম্পন্ন করা হবে বলে উপজেলা প্রশাসন আশা করছেন। তানোরের সকল সরকারী-বেসরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে মুজিববর্ষ উদযাপনে বিভিন্ন কর্মসূচি উদযাপন করা হবে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, এদিন ৭ মার্চ শনিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ মাইকে প্রচার শুরু, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনা, বর্নাঢ্য শোভাযাত্রা, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ৭ই মার্চের উপর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অন্যতম। এদিকে ইতমধ্যে মুজিববর্ষ উদযাপন সফল করতে উপজেলা প্রশাসন উপজেলা জুড়ে মাইকিং করেছে, তানোর পৌর সদর ও উপজেলা চত্ত¡রকে বর্ণিল সাজে সাজানো হয়। তানোরের প্রবেশদ্বার তানোর-রাজশাহী, তানোর-চৌবাড়িয়া ও তানোর মুন্ডুমালা রাস্তার দুই পার্শ্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংবলিত বিভিন্ন রঙের দৃস্টিনন্দন পোস্টার সাটানো হয়েছে, এছাড়াও জনবহুল স্থানে বিভিন্ন ধরণের পোস্টার ব্যানার সাঁটানো ও উপজেলা চত্ত¡রকে দৃস্টিনন্দন করতে আলোকসজ্জাকরণ করা হয়েছে। আবার উপজেলা চত্ত¡রের প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর দৃস্টিনন্দন বিশাল আকৃতির পোস্টার সাটানো হয়েছে। এছাড়াও মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করতে উপজেলা চত্ত¡রে বিশাল আকৃতির দৃস্টিনন্দন ইলেকট্রনিক ঘড়ি স্থাপন করা হয়েছে।
অন্যদিকে গত বৃহ¯প্রতিবার উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এবং তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল ইসলাম প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুশিল সমাজের প্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও সরকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তারা এ সময় মুজিববর্ষের কর্মসূচি সফল করতে সকলের কাছে একান্ত সহযোগীতা প্রত্যাশা করেছেন।

Check Also

পোরশায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ

নাহিদ পোরশা নওগাঁ প্রতিনিধিঃ পোরশায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। দিবসটি উপলক্ষ্যে সোমবার (৭ মার্চ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *