Breaking News
Home / প্রচ্ছদ / বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।

মনির উদ্দিন মুন্না
খাগড়াছড়ি প্রতিনিধি।

জেনে, বুঝে বিদেশ যাই-অর্থ সম্মান দুটোই পাই প্রতিপাদ্যে দীঘিনালা উপজেলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
২৬ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকায় দীঘিনালা উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে ও খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন’র উপস্থাপনায় অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন দীঘিনালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব, দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নিউটন চাকমা, দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্ময় চন্দ্র দাশ, দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রতি উপজেলা হতে বছরে গড়ে ১০০০ জন দক্ষ যুব ও মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে৷ এই লক্ষ্যে এ উপজেলায় এ বিষয়ে প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনারের আয়োজন করা হয়েছে। যুব ও মহিলাদের মাঝে দক্ষতা অর্জন করতে প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে। অদক্ষ শ্রমিকদের মূল্যায়ন কম। তাই দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে৷ এজন্য সর্বোপরি জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

প্রেসব্রিফিং শেষে সভাপতির বক্তব্যে দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ বলেন।

Check Also

ত্রিশাল পৌরসভা নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

ময়মনসিংহ (ত্রিশাল) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *