Breaking News
Home / আইন ও আদালত / ববিতে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ববিতে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জড়িতদের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানায় বক্তারা। এসময় তারা মনে করিয়ে দেয় আরেকটি আবারার ফাহাদ যেন এই বাংলাদেশে আবার না হয়।

মানববন্ধনে ২৫ তারিখে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্পূর্ণ ব্যাখ্যা দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রুম্মান।

অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী উর্মিষ্ঠা অধিকারী বলেন,এসব সন্ত্রাসীদের বিশ্ববিদ্যালয়ের মাটিতে ঠাঁই নেই।এদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কারের দাবী জানাচ্ছি।
ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী জিয়ান মাহমুদ বলেন, বন্ধুর রক্তে আজ রাজপথ রঞ্জিত।আমরা এই সন্ত্রাসীদের দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি এবং সন্ত্রাসীদের আজীবন বহিস্কারের দাবী জানাচ্ছি।

আরো বক্তব্য দেন, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী পিয়াস, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান সহ আরো অনেকে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়ক ও ভোলা রোড হয়ে টিএসসির সামনে শেষ করে। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে।

উল্লেখ্য, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পাশে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন রাষ্টবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাফি ও রুম্মান হোসেন, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জিদান হোসেন এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের হাফিজুর রহমান। আহতদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Check Also

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে দিনাজপুর কেবিএম কলেজের বিভিন্ন কর্মসূচী পালন

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ গণমানুষের মঙ্চ কাঁপিয়ে কবি শোনালেন তাঁর অমর কবিতাখানি। ঐতিহাসিক ৭ই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *