Breaking News
Home / প্রচ্ছদ / তানোরে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন

তানোরে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন

তানোর রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর তানোরে উপজেলা প্রশাসন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, তিনদিনব্যাপী অমর একুশে বইমেলা ও ফ্রি চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্তে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর থানার অফিসার ইনচার্হ (ওসি) রাকিবুল হাসান। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইসচেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার, জনসেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মোঃ সহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, আবুল বাশার সুজন, ওয়াজির হাসান প্রতাপ সরকার মোর্শেদুল মোমেনিন রিয়াদ প্রমূখ। এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
এদিকে দিনের শুরুতে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে উপজেলা শহীদ মিনার থেকে প্রভাত ফেরীর র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ মিনার গিয়ে শেষ হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সমাজের সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। এদিকে র‌্যালী শেষে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকতাসহ (ইউএনও) উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। পরে উপজেলা যুবলীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার, আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, আবুল বাশার সুজন, ওয়াজির হাসান প্রতাপ সরকার, মিজানুর রহমান জুয়েল,ফাইসাল সরকার অমি, ওরামিল হাসান সুইট সার্বিক গ্ৰাম উন্নয়ন সংস্থার পরিচালক মোঃ আলমগীর হোসেন প্রমূখ।
আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে ভাষা শহীদদেমাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার চত্ত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্থানীয় সাংসদ ও তার প্রতিনিধি উপজেলা চেয়ারম্যানের সার্বিক সহযোগীতায় উপজেলা চত্ত্বরে তিনদিন ব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন করেন সুশান্ত কুমার মাহাতো ।

Check Also

ডিমলায় পরিবার কল্যাণ পরিদর্শকার অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর ডিমলা পরিবার কল্যাণ পরিদর্শিকা অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে ঝুনাগাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *