Breaking News
Home / অপরাধ / পঞ্চগড়ে গণশৌচাগার ভেঙ্গে জমি দখল

পঞ্চগড়ে গণশৌচাগার ভেঙ্গে জমি দখল

সুকুমার বাবু দাস,পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের ফকিরগঞ্জ বাজারে সরকারী বরাদ্দের পাকা গণশৌচাগারটি ভেঙ্গে জমি দখল করেছে,কোন ব্যবস্থা না নিয়ে গনসৌচাগারের সরকারি জমি লিজ দেওয়ার পাঁয়তারা করছে।
ইতোমধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক ও আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর গণস্বাক্ষরের ভিত্তিতে একটি লিখিত অভিযোগ করেন ওই বাজারের ব্যবসায়ীরা।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ছোটদাপ এলাকার মৃত- গোলাম রাব্বানীর ছেলে মোঃ গোলাম মোস্তফা স্থানীয় প্রভাবশালী দলবল নিয়ে গত ৭ জানুয়ারি রাতে গণশৌচাগারটি ভেঙ্গে ফেলে সরকারি জমিটুকু নিজের জমির সাথে একিভূত করে।
রাধানগর ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য হরেন চন্দ্র ঘোষ জানান, দীর্ঘ ১০ বছর থেকে ব্যবসায়ীরা গন সৌচাগারটি ব্যবহার করে আসছিলো।
গোলাম মোস্তফা যখন সৌচাগারটি ভাঙ্গে তখন স্থানীয় ব্যবসায়ীগন তাকে বাধা দিলে সে উপর মহলের
নির্দেশ আছে বলে ব্যবসায়ীদের জানান।
আটোয়ারী উপজেলা প্রাণকেন্দ্র ফকিরগঞ্জ বাজারে প্রতিদিন প্রায় লক্ষাধিক লোকজনের চলাচল রয়েছে কিন্তু মাত্র দুটি গনশৌচাগার রয়েছে। জেলা পরিষদ কতৃক নির্মিত গনসৌচাগারটি তালাবদ্ধ আর একমাত্র গন শৌচাগারটি ভেঙ্গে ফেলায় ব্যবসায়ীদের সমস্যার সৃষ্টি হয়েছে।আটোয়ারী উপজেলা প্রশাসন অজ্ঞাত কারনে সরকারি জমির উপরে গনশৌচাগার টি ভেঙ্গে জমি দখলের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে জমিটি লিজ দেওয়ার চেষ্টা করছে।
গোলাম মোস্তফার জানান জমিটির বিষয়ে আমি উপজেলা পরিষদে বিস্তারিত আলোচনা করে, জমি লিজ নেওয়ার জন্য আবেদন করেছি।
আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা জানান গন শৌচাগার ভাঙ্গার বিষয়ে অভিযোগ পেয়েছি, জমিটির লিজ নেওয়ার জন্য আবেদন করেছে, সরকারি জমিটি লিজ দিয়ে দিবো।

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট প্রতিনিধিঃ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির-কে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *