Breaking News
Home / অপরাধ / জুরাইনের মুরাদপুরে ও কমিশনার রোডে সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি

জুরাইনের মুরাদপুরে ও কমিশনার রোডে সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নামে ভুয়া টোল রশিদ তৈরি করে খোঁদ রাজধানীর জুরাইনের মুরাদপুর মাদ্রাসা রোডে ও কমিশনার রোডের বিক্রমপুর প্লাজার নিচে প্রতি গাড়ি থেকে দৈনিক ৫০-১০০ টাকা চাঁদা আদায় করা হচ্ছে। স্থানীয়দের সূত্রমতে, এভাবে দৈনিক ১৮থেকে ২০ হাজার টাকা চাঁদা আদায় করা হয়।

সরজমিনে গিয়ে দেখা যায় জুরাইনের মুরাদপুরের মাদ্রাসা রোডের মাথায় ও বিক্রমপুর প্লাজার নিচে কমিশনার রোডের মাথায় সিটি কর্পোরেশনের নামে অবৈধভাবে টোল আদায় করা হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নামে ভুয়া রশিদ তৈরি করে এই রাস্তা ব্যবহারকারী সব ধরণের গাড়ি থেকে টোল আদায় করে। টোল আদায়ে ভূয়া রশিদের মাধ্যমে ৫০-১০০ টাকা আদায় করা হয়। স্থানীয়দের হিসাবে এভাবে প্রতিদিন ১৮ থেকে ২০ হাজার টাকা আদায় করা হয়। যার কোন বৈধতাই নেই। এই টাকা না দিলে গুন্ডা দিয়ে ট্রাক আটকে রেখে মালামাল রেখে দেয়া হয় বলেও অভিযোগ ট্রাক চালকদের।

এক ট্রাক চালক বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নামে ৫০ টাকা নেয়। প্রতিদিনই এই টাকা নেয় তারা। টাকা না দিলে তো তারা যাইতে দেয় না, আটকে রাখে। ট্রাকের ওই চালক একটি রশিদও দেখান যেখানে সিটি কর্পোরেশনেরই নাম উল্লেখ করা হয়েছে।

মুরাদপুর সড়কের রাস্তায় প্রকাশ্যেই এক টোল আদায়কারীকে দেখা যায়। এই টোল আদায়কারীর কাছে এ ব্যাপারে জানতে চাইলেন তিনি কোন কথা বলতে রাজি হন না। টোলের টাকা ওঠানো ওই ব্যক্তি বলেন, কোন কিছু বলার থাকলে আমার ইজারাদারের সাথে কথা বলবেন।

আরেক ড্রাইভার বলেন, টাকা না দিলে এলাকার গুন্ডা-পান্ডা দিয়ে গাড়ি আটকে মালামাল রেখে দেয়।

Check Also

রাজশাহীর চার আবাসিক হোটেলে অভিযান, ২০ নারীসহ আটক ৩৭

সুজন রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীর চারটি আবাসিক হোটেলে অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় অনৈতিক কর্মকাণ্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *