Breaking News
Home / প্রচ্ছদ / কমলগঞ্জে স্যানিটারী ইন্সপেক্টরের অপসারণের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

কমলগঞ্জে স্যানিটারী ইন্সপেক্টরের অপসারণের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

মোঃ শাহাবুদ্দীন আহমেদ মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পূজা এন্টারপ্রাইজ নামে এক মোদী দোকানের নগত ৮ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে স্যানিটারী ইন্সপেক্টর কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি করার অভিযোগে ও অভিযুক্তের অপসারণ দাবি করে ভানুগাছ বাজারের ব্যবসায়ীরা দুই ঘন্টা দোকানপাঠ বন্ধ রেখে ভানুগাছ চৌমুহনায় বিক্ষোভ মিছিলসহ পথসভা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৩ টায় এ ঘটনাটি ঘটে। ভানুগাছ পৌর বণিক সমিতির সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন বলেন, উপজেলা স্যানিটারী স্বাস্থ্য পরিদর্শক দুলাল মিয়া বাজারের ব্যবসায়ীদের নানাভাবে ভয়ভীতি দেখিয়ে হয়রানি করেন। এমনকি বিভিন্ন দোকান থেকে তিনি মাসোয়ারা আদায় করেন। বুধবার বিকালে এননিভাবে দুলাল মিয়া ভানুগাছ বাজারে এসে ব্যবসায়ীদের হয়রানী করেন। এতে ব্যবসায়ীরা প্রতিবাদ করলে তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরীকে ভুল তথ্য দিয়ে ভানুগাছ বাজারে ভ্রাম্যমাণ আদারত পরিচালনা করেন। এসময় পূজা এন্টারপ্রাইজের এক ব্যবসায়ীকে আটক করলে ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। ফলে ব্যবসায়ীরা বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত দোকানপাঠ বন্ধ করে ভানুগাছ বাজার চৌমুহনায় বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ পথসভা করে সভায় বক্তারা বলেন অবিলম্বে অবিযুক্ত স্বাস্থ্য পরিদর্শক দুলাল মিয়াকে অপসারণ করে নিতে হবে।
এরপর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী আটক ব্যবসায়ীকে ছেড়ে দেন। ব্যবসায়ীদের বিক্ষোভ ও প্রতিবাদ সভার খবর শুনে কমলগঞ্জ থানার ওসি মো.আরিফুর রহমানের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ওপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহবুবুল আলম প্রতিবাদ সভাস্থলে এসে উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তারা বলেন,দ্রুত তদন্তক্রমে স্বাস্থ্য পরিদর্শক দুলাল মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। থানার ওসি ও স্বাস্থ্য কর্মকর্তার বক্তব্যে আশ্বাস পেয়ে বিকেল সাড়ে ৫টায় বিক্ষোব্দ ব্যবসায়ীরা নিজ নিজ দোকানে ফিরে যান। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী বলেন, তিনি দুই মাস আগেও পূজা এন্টারপ্রাইজে অভিযান করে প্লাস্টিকের বস্তায় খাদ্য সামগ্রী রাখার দায়ে জরিমনা করেছিলেন। তখর এ দোকানীরা অঙ্গিকার করেছিল ভবিষ্যতে এ ধরনের ভুল হবে না। বুধবার বিকালে অভিযানকালে একই দোকানে প্লাস্টিকের বস্তায় খাদ্য সামগ্রী রাখার অপরাধ ঘটে। প্রথমে এক দোকানীতে আটক করলেও ব্যবসায়ীদের অনুরোধে তাকে ছেড়ে দেওয়া হয়। তবে এ দাকানের ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।ব্যবসায়ীদের প্রতিবাদ সভা সম্পর্কে তিনি বলেন,অভিযুক্ত স্বাস্থ্য পরিদর্শূকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ব্যবসায়ীদের এ আশ্বাস প্রদানে তিনি থানার ওসি ও স্বাস্থ্য কর্মকর্তাকে তিনি পাঠিয়েছেন বলেও জানান।

Check Also

ডিমলায় পরিবার কল্যাণ পরিদর্শকার অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর ডিমলা পরিবার কল্যাণ পরিদর্শিকা অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে ঝুনাগাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *