Breaking News
Home / প্রচ্ছদ / মেলান্দহে ভাষা আন্দোলন আঞ্চলিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা

মেলান্দহে ভাষা আন্দোলন আঞ্চলিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা

শামীম হোসেন,জামালপুর জেলা প্রতিনিধি ॥

জামালপুরের মেলান্দহে ভাষা আন্দোলনে আঞ্চলিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভা ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। মেলান্দহ রিপোর্টার্স ইউনিটি এর আয়োজন করে। বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত শিশু সাহিত্যিক ও এবি ব্যাংকের পরিচালক কাইজার চৌধুরী এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
ইউনিটির সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মো. শাহ্ জামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান-প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, চেয়ারম্যান (সমাজকর্ম), মেলান্দহ পৌরমেয়র আলহাজ শফিক জাহেদী রবিন, মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও সহকারি প্রক্টর এএইচ এম মাহবুবুর রহমান, বগুড়া আজিজুল ডিগ্রি কলেজের সহযোগি অধ্যাপক-লেখক ড. এুহম্মদ হায়দার, বাংলা একাডেমির আজীবন সদস্য কবি ও সাংবাদিক আনোয়ার হাসান বাবু, বীরমুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু, জেলা উদিচী শিল্পীগোষ্ঠীর সভাপতি-বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি আ: রাজ্জাক সুজা, প্রখ্যাত নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান খান জীবন, উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি-কবি ও পর্বতারোহী ডা. ধ্রুবজ্যোতি ঘোষ মুকুল, শেখ কামাল কলেজের অধ্যক্ষ সফিউল আলম সপন, হাজরাবাড়ি সিরাজুল হক ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আ: আজিজ, ভাষা ও মুক্তিসংগ্রাম পরিষদের আহবায়ক আশরাফুজ্জামান স্বাধীন, সদস্য সচিব প্রভাষক শর্মি দিলশাদ, শিক্ষানুরাগি ও দানবীর হুমায়ুন কবির সোনাহার ও মেলান্দহ শ্রমিক লীগ নেতা শেক আমিনুল প্রমুখ। অনুষ্ঠানে বুনিয়াদি সাংবাদিক প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।
অনুষ্ঠান শেষেু বাংলাদেশ বেতার ও বিটিভির বাউল শিল্পী আবু তালেব, বিপ্লব সরকার, ডা. হাবিবুর রহমান গান পরিবেশন ছাড়াও কবি সোলায়মান, সাদিয়া তাবাস্সুম বৃষ্টির কবিতা আবৃত্তি পরিবেশিত হয়। অনুষ্ঠান গ্রন্থনা-উপস্থাপনায় ছিলেন-ইউনিটির সহসভাপতি ফজলুল করিম, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মোত্তাছিম বিল্লাহ।

Check Also

নীলফামারী ডিমলায় ১৬ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

হাছানুর রহমান, নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলার ডিমলা উপজেলায় গত ২০/০২/২০২১ইং তারিখে অফিসার ইনচার্জ ডিমলা থানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *