Breaking News
Home / অপরাধ / জুরাইন পোস্তগোলায় পার্কিং টোল আদায়ের নামে ব্যাপক চাঁদাবাজী

জুরাইন পোস্তগোলায় পার্কিং টোল আদায়ের নামে ব্যাপক চাঁদাবাজী

জুরাইন প্রেসক্লাব: রাজধানী ঢাকার জুরাইন ও পোস্তগোলায় রাস্তার বিভিন্ন মোড়ে র্পাকিং টোল আদায়ের নামে ব্যাপক চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। পরিবহন চাঁদাবাজদের সীমাহীন অত্যাচারে চরম ভাবে অতিষ্ঠ হয়ে উঠেছে বিভিন্ন পরিবহনের চালকরা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সরকার বা সিটি কর্পোরেশন কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এ সকল রাস্তার মোড়ের ইজারা না দিলেও তারা নিজেদের মত করে র্পাকিং টোলের নামে অবৈধ চাঁদা আদায় করছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে জুরাইনের চিহ্নিত কয়েক জন চাঁদাবাজ জুরাইন টাওয়ার এর সামনে ডেবিট, মাজার গেটে শরীফ, বিক্রমপুর প্লাজার পাশে মনির, আব্বাস ও তুহিন গংরা ট্রাফিক পুলিশের সামনে বিভিন্ন পরিবহন থেকে অবাধে চাঁদা আদায় করে আসছে। এ ছাড়াও পোস্তগোলা বীজের নিচে আদম আলীর লোক রাজু নান্নু মোক্তার ও উজ্জল অবাধে চাঁদা আদায় করে আসছে।

জানা গেছে, পার্কিং টোলের নামে প্রতিটি সিএনজি থেকে প্রতি টিপে ২০ টাকা করে চাঁদা আদায় করে যাচ্ছে।

এ ব্যাপারে সিএনজি চালাক সবুর মিয়া জানান, পরিবহন চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছি। তারা নিয়ম কানুন বহিভূত ভাবে আমাদের কাছ থেকে চাঁদা আদায় করে যাচ্ছে। পার্কিং টোল আদায়ের নামে সব প্রকার যানবাহনের কাছ থেকে প্রতিদিন কয়েকটি স্পটে লাখ লাখ চাঁদা আদায় করে নিচ্ছে।

চাঁদার অংক নিয়ে সাধারন চালকদের সাথে অবৈধ টোল আদায়কারীদের লালিত চাঁদাবাজরাদের সাথে মাঝে মধ্যে বাকবিতন্ড করতে দেখা যায়। কেউ প্রতিবাদ করলে তাদেরকে নানা ভাবে নির্যাতন করে চাঁদাবাজ সন্ত্রাসী বাহিনী তাদের ভয়ে মুখ খুলতে পারেনা স্থানীয়রা।

চাঁদাবাজদের কবল থেকে রেহাই পাওয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার শাহ ইফতেখার ও ঢাকা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সৈয়দ আবু হোসেন বাবলা এমপি মহোদয়ের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী বিভিন্ন যানবাহনের সাধারন চালকগন।

Check Also

বিরল রোগে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি ‘স্টিভেন জনসন সিনড্রোম’ নামক বিরল এক রোগে আক্রান্ত হয়ে মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *