Breaking News
Home / অপরাধ / ঋণ এর টাকা আনতে গিয়ে আহত ব্যাংক কর্মকর্তা

ঋণ এর টাকা আনতে গিয়ে আহত ব্যাংক কর্মকর্তা

চন্দ্রগন্জ থানা প্রতিনিধি
লক্ষ্মীপুরে খেলাপি ঋণ আদায় করতে গিয়ে আলী আহম্মদ নামের এক ব্যাংক কর্মকর্তা হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) জামাল হোসেনকে আটক করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে আটক জামালকে গ্রেফতার দেখিয়ে দুপুরেই জেলা আদালতে পাঠানো হয়। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়। মামলায় অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করা হয়।

আহত আলী আহম্মদ সদর উপজেলার আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার (মাঠ)। তিনি একই উপজেলার দক্ষিণ মান্দারী গ্রামের মৃত বদর আলমের ছেলে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের নলডগী একটি বাড়ি একটি খামার সমিতি থেকে ২০১৭ সালের ১৩ নভেম্বর মানিক জান বালু ও আরিফুর রহমান ২০ হাজার টাকা করে ঋণ নেয়। মানিক জান ইউপি সদস্য জামালের মা এবং আরিফুল ভাতিজা। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও তারা এ ঋণ পরিশোধ করতে ছিল না। সবশেষ বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে খেলাপি ঋণ আদায়ের জন্য সহকর্মীদের নিয়ে আলী আহম্মদ নলডগী বাজারে যায়। এসময় ওই দুই ঋণ খেলাপির অভিভাবক ইউপি সদস্য জামালকে বিষয়টি জানায় । এক পর্যায়ে জামালের নেতৃত্বে তার সহযোগীরা আলী আহম্মদকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে জখম করে। হামলাকারীরা কর্মকর্তাদের শাসিয়ে বলে, ভবিষ্যতে এলাকায় ঋণ উত্তোলন করতে আসলে হত্যা করা হবে। পরে সহকর্মী ও স্থানীয়রা তাকে উদ্ধার করে।

খবর পেয়ে রাতেই পুলিশ অভিযান চালিয়ে জামালকে আটক করে।

জানতে চাইলে প্রতিষ্ঠানটির সদর উপজেলা সমন্বয়কারী ও শাখা ব্যবস্থাপক মুহাম্মদ সোলায়মান বলেন, খেলাপি ঋণ আদায়ে মাইকিং করা হয়েছে। আত্মসাতের উদ্দেশ্যে জামাল মেম্বারের মা ও ভাতিজা ঋণ নিয়েছিল। আমার কর্মকর্তারা ঋণ আদায় করতে গেলে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, হামলার শিকার আহম্মদ আলী বাদী হয়ে মামলা করেছেন। আটক জামাল মেম্বারকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতার করতে অভিযান চলছে।

Check Also

দিনাজপুরে “পড়া লেখা কোচিং সেন্টারকে” সরকারী নির্দেশনা অমান্য ১ লক্ষ টাকা জরিমানা

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ সরকারী নির্দেশনা অমান্য করে দিনাজপুর শহরের বড়বন্দর এলাকার স্বাস্থ্য বিধি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *