Breaking News
Home / প্রচ্ছদ / আড়াইহাজারকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা প্রধানমন্ত্রীর

আড়াইহাজারকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা প্রধানমন্ত্রীর

মোঃ আরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টর

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনে তা উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১২ ফেব্রুয়ারী) প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করে, তা উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা যায়, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অন্তর্ভূক্ত আড়াইহাজার উপজেলার ৩শ ৩২টি গ্রামে ১ লাখ ১৬ হাজার ৭৮টি সংযোগ প্রদান করা হবে। তার ফলশ্রুতিতে এই উপজেলার প্রতি ঘরে ঘরেই বিদ্যুৎ জ্বলবে।

উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের জন্য ২শ ৬০ কোটি টাকা ব্যায়ে ১ হাজার ২শ ৮৭ কিলোমিটার লাইন নির্মাণ করা হবে। এখানে থাকবে উপকেন্দ্র ৬টি। উপকেন্দ্রের মোট ক্ষমতা উল্লেখ করা হয়েছে ১শ ৩০ এমভিএ।

এদিকে শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ থেকে বাংলাদেশের ৪১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হলো। মুজিববর্ষে বাংলাদেশের সব ঘরে আলো জ্বলবে। কোনো ঘর অন্ধকার থাকবে না।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী ও  উপজেলা চেয়ারম্যান হেলো সরকার প্রমূখ।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১ অসহায় বুদ্ধি প্রতিবন্ধি চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর আবেদন

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ পৌরসভার ভাকুরা গ্রামের ৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *