Breaking News
Home / অপরাধ / রাজশাহী তানোরে পুলিশ ও ইউএনও’র পৃথক পৃথক অভিযানে মাদকসেবী ও পুকুর খননের অপরাধে গ্রেফতার ৫

রাজশাহী তানোরে পুলিশ ও ইউএনও’র পৃথক পৃথক অভিযানে মাদকসেবী ও পুকুর খননের অপরাধে গ্রেফতার ৫

সুজন রাজশাহী প্রতিনিধি :

রবিবার ০৯ ফেব্রুয়ারী ২০২০ ইং রাজশাহী জেলা পুলিশ সুপাআআর মোঃ শহিদুল্লাহ বিপিএম, পিপিএম ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহমুদুল হাসান এবং মোঃ মতিউর রহমান সিদ্দিআকি এর যৌথ নির্দেশনায় বরাবরের মতোই অভিযান পরিচালনা করা হয়। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান এতে সার্বিকভাবে নেতৃত্বে দেন।
অভিযানটি পরিচালনায় ছিলেন, থানার এসআই (নিঃ) মোঃ গোলাম মোস্তফা, এএসআই (নিঃ), মোঃ হাফিজুল ইসলাম (২, এএসআই (নিঃ), মোঃ সাজেদুর রহমান, তানোর থানা, রাজশাহী। তারা সঙ্গীয় পুলিশ ফোর্সসহ মাদকদ্রব্য সেবন মামলার আসামী ১। মোঃ তরিকুল ইসলাম (৪৫), পিতা- মৃত: রফাতুল্লাহ সরদার, সাং- চন্দনকোঠা, থানা- তানোর, জেলা- রাজশাহী’কে গ্রেফতার করতে সক্ষম হন। আসামি’কে গ্রেফতার পূবর্ক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে, সোমবার ১০ ফেব্রুয়ারি ২০২০ ইং তানোর থানা পুলিশ ও তানোর উপজেলা নির্বাহী অফিসার তাদের এক যৌথ অভিযান পরিচালনা করেন। সেই সময় মাদকদ্রব্য সেবন করার অপরাধে আসামী ১। মোঃ ইব্রাহিম মন্ডল (২৮), পিতা- মোঃ ইসরাইল মন্ডল, সাং- গোল্লাপাড়া, থানা- তানোর জেলা- রাজশাহী’কে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারের পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো তাকে ০১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। উক্ত আসামীকে সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
আরো একটি অভিযানে, একইদিন ১০ ফেব্রুয়ারি ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে তানোর থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসার এক যৌথ্য অভিযান পরিচালনা করেন। সেই সময় ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে তানোর থানা এলাকায় সরকারী অনুমতি ব্যতিত অবৈধভাবে পুকুর খনন করা কালে ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জমির মালিক ১। মোঃ আতাউর রহমান (৫৩), পিতা- মৃত: মমতাজ আলী, গ্রাম- চৈতপুর, থানা- তানোর, জেলা- রাজশাহীকে ০১ (এক) বছর ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে, ২। মোঃ সাগর আলী (২১), পিতা- মৃত: মফিজুল ইসলাম, সাং- নওপাড়া, থানা- নাটোর সদর, জেলা- নাটোরকে ০১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ৩। মোঃ ইমরান (২২), পিতা- মোঃ সাবের উদ্দিন, সাং- পীরপুর সাহারাপাড়া, থানা- নাচোল, জেলা- চাঁপাইনাববগঞ্জকে ০১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। উক্ত আসামীগণদের সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এই গ্রেফতারকৃত ও কারাদণ্ডাদেশ প্রাপ্ত আসামিদের বিষয়টি নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করি। সে সময় পুলিশের একক অভিযানে, ১ মাদক সেবী’কে গ্রেফতার করা হয়েছে। পরে পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে আরো এক মাদকসেবী’কে গ্রেফতার করে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরবর্তীতে, ৯৯৯ এর দেওয়া তথ্যমতে আরো একটি যৌথ অভিযান পরিচালনা করে অবৈধ পুকুর খননের অপরাধে ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের ১ জনকে ০১ (এক) বছর ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে এবং অপর দুইজন’কে ০১ (এক) বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তাদের এই কারাদন্ড প্রদানের আদেশদেন তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহোত স্যার। ওসি আরো বলেন, অবৈধভাবে পুকুর খননের মতো আত্মঘাতী কাজ কোনভাবেই মেনে নেওয়া যাবেনা। পাশাপাশি আমরা পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনার মাধ্যমে এদের প্রতিহত করতে সার্বক্ষণিক প্রস্তুত আছি। সোমবার গ্রেফতারকৃ ১ মাদকসেবী’কে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয় এবং অপর কারাদণ্ড প্রাপ্ত ০৪ আসামীদের পুলিশ হেফাজতে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *