Breaking News
Home / অপরাধ / জুরাইনে অবাধে বিক্রি হচ্ছে নিষিদ্ধ গাইড বই

জুরাইনে অবাধে বিক্রি হচ্ছে নিষিদ্ধ গাইড বই

জুরাইন প্রেসক্লাব: সরকারি নিয়মনিতী তোয়াক্কা না করে জুরাইনের বিভিন্ন বই বিতান গুলোতে চলছে নিষিদ্ধ গাইড বইয়ে রমরমা ব্যবসা।

অভিভাবকদের অভিযোগ শ্যামপুর শিক্ষা প্রশাসনের নজরধারী ও মনিটরিং এর ব্যবস্থা না থাকায় জুরাইনে অসাধু ব্যবসায়ীরা সবাইকে ঘুমে রেখে নিষিদ্ধ গাইড বই বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

সরজমিন ঘুরে দেখা গেছে, সরকারি বই বিরতণের পর থেকে জুরাইন মোড়ের বিক্রমপুর প্লাজার সামনে খন্দকার রোড শেখ কামালের বিপরীতে ফরিদাবাদ স্কুলের বই মার্কেটের দোকানগুলোতে আশেপাশের বইয়ের দোকানগুলোতে কদমতলী শ্যামপুরসহ বেশ কিছু এলাকায় নিষিদ্ধ গাইড বইয়ের রমরমা ব্যবসা চালিয়ে আসছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা।

এ ব্যাপারে এক অভিভাবক জানিয়েছেন, জুরাইনের উল্লেখ্যিত বই বিতানগুলোতে ২য় শ্রেণীর অনুপম, লেকচার গাইড বই বিক্রি হচ্ছে ১শ’ ৪০ টাকা থেকে ১শ’ ৫০ টাকা পর্যন্ত।

৩য় শ্রেণী অনুপম ও লেকচার গাইড বিক্রি হচ্ছে ৩শ’ টাকা থেকে ৩শ’ ৬০ টাকা, ৪র্থ শ্রেণীর অনুপম, লেকচার ও পাঞ্জারী গাইড বিক্রি হচ্ছে ৩শ’ ২০টাকা হইতে ৩শ’ ৫০ টাকা পর্যন্ত।

৫ম শ্রেণীর লেকচার, অনুপম ও পাঞ্জারী গাইড বিক্রি হচ্ছে ৪শ’ ৮০ থেকে ৫শ’ ৫০ টাকা পর্যন্ত। ৬ষ্ঠ শ্রেণীর অনুপম, লেকচার ও পাঞ্জারী গাইড বিক্রি হচ্ছে ৫শ’ ৮০ থেকে ৬শ’ ২০ টাকা পর্যন্ত।
৭ম শ্রেণী ও ৮ম শ্রেণীর লেকাচার, অনুপম ও পাঞ্জারী বই বিক্রি হচ্ছে ৭শ’ ৫০ টাকা থেকে ৮শ’ ৫০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

জুরাইনে অবাধে নিষিদ্ধ গাইডবই বিক্রির কারনে কমল মতি শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য মারত্নক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ অবস্থা থেকে রেহাই পাওয়ার জন্য ভূক্তভোগী অভিভাবক বন্দরে বিভিন্ন বইবিতান গুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *