Breaking News
Home / অপরাধ / ভেলা পিঙ্গলহাটিতে বন্দবস্ত জমিতে জোরপূর্বক ঈদগা মাঠ নির্মাণের অভিযোগ

ভেলা পিঙ্গলহাটিতে বন্দবস্ত জমিতে জোরপূর্বক ঈদগা মাঠ নির্মাণের অভিযোগ

শামীম হোসেন,জামালপুর,জেলা প্রতিনিধি ॥

জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের ভেলা পিঙ্গলহাটিতে বন্দবস্ত জমিতে প্রভাবশালীদের জোরপূর্বক ঈদগা মাঠ নির্মাণের অভিযোগ উঠেছে।
শনিবার ভূমিহীন পরিবারদের অবরুদ্ধ করে জমি দখল নিয়ে ঈদ মাঠ নির্মাণের চেষ্টা চালাচ্ছে।
ভূমিহীন মোঃ জুয়েল ও মাহফুজা সূত্রে জানা গেছে, অসচ্ছল ভূমিহীন বর্ণিত জোত ভূমি বাংলাদশে সরকার জেলা প্রশাসকের নিকট ভূমি বন্দবস্তের জন্য আবেদন করি।আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের অধীনস্ত কর্মকর্তার মাধ্যমে সরেজমিন তদন্ত পূর্বক ২০১৯ সালের ১৪ই মার্চে ২৫ শতাংশ ভূমি ৩৯১৪/১৯ বন্দবস্ত দলিল সম্পাদন করে দেন।
জুয়েল আরো বলেন, আমি নিরীহ ভূমিহীন হওয়ায় সরকার কর্তৃক জমি বন্দবস্ত দেওয়ায় আমার পরিবারের প্রতি ঈর্শান্তিত হয়ে, ভেলা পিঙ্গলহাটির প্রভাবশালী অ্যাডভোকেট রিয়াজুল হক, হয়রত আলী,মানিক টিকাদার,রফিকুল ইসলাম টিকাদার, শহিদুল ইসলাম টিকাদারদের নেতৃত্বে নিজ বাড়ীতে অবরুদ্ধ করে রেখেছে। রাতের আধারে আবাদী জমি বন্দবস্ত ভূমিতে মাটি ভরাট, ইট, বালি সিমেন্ট নিয়ে এসেছে সীমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করছে।
এ ব্যাপারে ভেলা পিঙ্গলহাটি মসজিদ কমিটির সভাপতি অ্যাডভোকেট রিয়াজুল হক বলেন, আমাদের ঈদের নামাজ পড়ার নির্ধারিত মাঠ না থাকায়, ২০০৬ সাল থেকে ওই জমিতে নিয়মিত ঈদের নামাজ পড়ে আসছি। সরকারী খাস জমি ভোগ দখলের জন্য ভূমিহীন সেজে জুয়েল ও মাহফুজা নামে বন্দবস্ত নিয়েছে। এলাকা সমাজের স্বার্থের জন্য ২০২০সালের ১৭ই জানুয়ারী বন্দবস্ত দলিল বাতিলের দাবীতে জেলা প্রশাসকের নিকট আবেদন করেছি।
এ বিষয়ে জেলা প্রশাসক বলেন, অসহায় ভূমিহীন জুয়েল ও মাহফুজা কে ভেলাপিঙ্গলহাটি মৌজার বিআরএস ১নং খাস খতিয়ানে ৪২নং দাগে ২৫ শতাংশ জমি বন্দবস্ত দলিল সম্পাদন করে দেওয়া হয়েছে।

Check Also

নরসিংদী পৌরসভার বন্ধ ঘোষিত ৪ টি কেন্দ্রে পুনরায় নির্বাচন আজ

মোঃ রফিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার: নরসিংদী গত ১৪ ই ফেব্রুয়ারী নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়ার কারনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *