Breaking News
Home / প্রচ্ছদ / উলিপুরে ‘পিঠা মেলা ২০২০’ এর সমাপনীতে জেলা পুলিশ সুপার

উলিপুরে ‘পিঠা মেলা ২০২০’ এর সমাপনীতে জেলা পুলিশ সুপার

এজি লাভলু, স্টাফ রিপোর্টার: কুড়িগ্রাম জেলার উলিপুরে প্রবাসী বাংলাদেশ ‘প্রবা’ আয়োজিত পিঠা মেলা ২০২০ সমাপনী অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান (বিপিএম) প্রধান অতিথি হিসেবে উপস্থিত হলে মেলার শেষ দিনেও তা উৎসবে রুপ নেয়।

উলিপুর ৯০ ব্যাচ এসএসসি ব্যাচ (সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন) প্রবাসী বাংলাদেশ ‘প্রবা’ নামকরণে এক আমেরিকান প্রবাসী এ আর এম রকীব উদ্দীন টিপুর ঐকান্তিক প্রচেষ্ঠায় বিগত ২০১৮ সালের অক্টোবর মাসে হাটি হাটি পা পা করে যাত্রা শুরু করে। এরই মধ্যে ‘প্রবা’র অর্থায়নে বেশকিছু সামাজিক কর্মসুচী সম্পন্ন হয়েছে। ‘প্রবা’র উদ্যোগে এই প্রথম উলিপুরে গত ২৬ জানুয়ারি ২০২০ ইং কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পিঠা মেলার আয়োজন করে। ৩ দিন ব্যাপী চলা পিঠা মেলার গতকাল ২৮ জানুয়ারি ২০২০ মঙ্গলবার ছিলো সমাপনী অনুষ্ঠান।

পিঠা মেলা ২০২০ উলিপুর, সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন, কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। বিশেষ অতিথি ডাঃ আমিনুল ইসলাম সাবেক সিভিল সার্জন কুড়িগ্রাম, মুক্তিযুদ্ধের বীর প্রতিক তারামন বিবির উপড় প্রতিবেদন তৈরির অন্যতম কলম সৈনিক এবং তারামন বিবি বীর প্রতীক রিপোর্টিং এ বিশেষ ভুমিকার স্মীকৃতি স্বরুপ বিএমএসএফ এর সম্মাননা স্মারক প্রাপ্ত সিনিয়র সাংবাদিক পরিমল মজুমদার মুকুল, প্রবার উপদেষ্টা প্রবাসী ডাঃ আতিক, উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, প্রবাসী বাংলাদেশ প্রবার চেয়ারম্যান আমেরিকা প্রবাসী এ আর এম রকীব উদ্দীন (টিপু), বিশেষ প্রতিনিধি ফেরদৌস, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মহিবুল ইসলাম খান (বিপিএম) পিঠা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন রকম ও স্বাদের এবং আকৃতির পিঠার নাম সম্পর্কে জানতে চান। এসময় বিভিন্ন পিঠার নাম সম্পর্কে ধারনা দেন স্টলে পিঠা তৈরি করে নিয়ে আসা তরুন-তরুনী, গৃহবধু ও স্টল মালিকগণ।

‘প্রবা’ মহাসচিব শেখ রাসেল জাতীয় শিশুকিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আসাদুল হকের সভাপতিত্বে উলিপুর বিজয়মঞ্চে পিঠা মেলা সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভা শুরু হয়। শিক্ষক ফিরোজ মন্ডলের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান (বিপিএম) বাংলার কৃষ্টি কালচার ও স্থানীয় রন্ধনশৈলী তথা পিঠা মেলার আয়োজনে স্থানীয় ঐতিহ্যকে লালন করে এগিয়ে নিয়ে যাওয়ার এ প্রচেষ্ঠাকে সাধুবাদ জানান। পিঠা মেলা আয়োজক কমিটি ও সংগঠন প্রবা সহ মেলার সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। পিঠা মেলা স্টলগুলোতে বিপণন করা বিভিন্ন পিঠার উপর ভিন্ন ভিন্ন কেটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান (বিপিএম)।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সহ আগত সকল অতিথিবৃন্দ দর্শকসারিতে বসে মনোজ্ঞ সাংস্কৃতিক স্বন্ধ্যার নাচ, গান, কবিতা আবৃতি, নাটিকা উপভোগ করেন। এরপর আয়োজক কমিটির আমন্ত্রনে উপস্থিত সকল অতিথিদের পিঠা মেলার পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। এতে হরেক রকম রকমারী পিঠার সমাহার ঘটিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নের মধ্য দিয়ে পিঠা মেলা ২০২০ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *