Breaking News
Home / অপরাধ / পঞ্চগড়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষ নিহত ১

পঞ্চগড়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষ নিহত ১

সুকুমার বাবু দাস,পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে মাটি খনন করে পাথর উত্তোলনের দাবিতে শ্রমিক সড়ক  অবরোধ করলে পুলিশের সাথে শ্রমিক সংঘর্ষ হয়েছে। 

রোববার (২৬ জানুয়ারী) সকালে ভজনপুর এলাকায়  পুলিশ ও স্থানীয় জনতার মধ্যে তুমুল সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তাৎক্ষণিকভাবে পুলিশকে  টিয়ারসেল ও  রাবার বুলেট ছুড়তে হয়েছে। এতে সংঘর্ষে জুমারউদ্দিন(৫৫) নামে এক শ্রমিক নিহত হয়।পুলিশ সদস্যসহ আহত হয় আরোও ১০ জন।

আহতরা হলেন, জয়ন্ত কুমার(২২) নায়েক(২৬) ইমতিয়াজ (২১) তিন জনই পুলিশ সদস্য।  এছাড়া শ্রমিক মাহাবুব(৩০) আজিমউদ্দিন (৩০) শাহিদুল(৪০) ভোম্বোল(৪৫) করিমুল(৫২) জুমের আলী(২৫) ও ভ্যান চালক মনাজুল ২৫) আহত হয়েছে। আহত শ্রমিকরা সবাই তেতুঁলিয়া উপজেলার বাসিন্দা।  এদের মধ্যে ৩ জন শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

জানা গেছে, শনিবার রাতে স্থানীয় পাথর উত্তোলনকারী শ্রমিকরা ভজনপুর বাজারে ঢোল পিটিয়ে হরতালের ঘোষণা দেয়। এতে রোববার সকাল থেকেই হরতাল পালন করছে স্থানীয় জনসাধারণ। খুলতে দেওয়া হয়নি ব্যবসা প্রতিষ্ঠান। বন্ধ যান চলাচল।

এদিকে পাথর উত্তোলন বন্ধ থাকায় গত ছয় মাস থেকে লক্ষ লক্ষ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের দাবি, যেভাবেই হোক পাথর উত্তোলন করতে হবে। কিন্তু প্রশাসন কিছুতেই পরিবেশের ভারসাম্য নষ্ট করে পাথর উত্তোলন করতে দিবেনা।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক ডা. সিরাজ-উদ দৌলা পলিন জানান, পুলিশ সদস্যসহ ১০ জন আহত ও ১ জন নিহত হয়েছেন।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী জানান, শ্রমিরা সড়ক অবরোধ করে রাখলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে  অতর্কিত ভাবে পুলিশের উপর হামলা করে গাড়ী ভাংচুর করলে সংঘর্ষ বেড়ে যায়।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *