Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / ডোমারের চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

ডোমারের চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

মোঃ মোশফিকুর ইসলাম (চিলাহাটি নীলফামারী) প্রতিনিধি:

ছিলো নিরাপত্তা ব্যবস্থা। ছিলো দীর্ঘ লাইন। শিক্ষার্থীরাই ছিলো প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্বে। ছিলো চার সদস্যের নির্বাচন কমিশনও।

তবে এতসব নির্বাচনী ব্যবস্থায় ছিলো না বাইরের কোনো লোকজন। সব দায়িত্ব পালন করেছে শিক্ষার্থীরাই। এমন চিত্র দেখা গেছে নীলফামারীর ডোমারের চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে।

সারাদেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের অংশ হিসেবে এই বিদ্যালয়েও ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় শনিবার।  
উপজেলা শিক্ষা অফিসার পরিদর্শনে এসে বলেন, সারাদেশে একযোগে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।   
তিনি জানান, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মুল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিখন কার্যক্রমে শিক্ষকদের সহযোগিতা করা, ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে ভূমিকা রাখতে পারবে।

চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সকাল নয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে কেউবা নিরাপত্তার দায়িত্বে, কেউবা প্রিজাইডিং আবার কেউ পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছে। কাউকে আবার ব্যালট পেপার হাতে নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেখা গেছে।  
প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন , প্রত্যাশা, মারুফ, । তারা বলেন
আমরা চার জন দায়িত্ব পালন করছি ভোটগ্রহণে। অত্যন্ত চমৎকার পরিবেশে ভোটগ্রহণ করা হয়েছে। পোলিং অফিসার হিসেবে দায়িত্বে থাকা রাভিতা আক্তার জানায়, এবার নিয়ে দুবার এই দায়িত্ব পালন করছি। শিক্ষার্থী অবস্থায় গুরুত্বপূর্ণ এ দায়িত্ব পালনে নিজেকে আরো দায়িত্বশীল হতে শিখছি। নিশ্চয় এই অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগাতে পারবো।  
ভোট দেওয়া নবম শ্রেণীর ছাত্র বিপ্লব জানায়, প্রাথমিক বিদ্যালয়ে আমি ভোট দিয়েছিলাম। অনেক ভালো লেগেছিলো। পছন্দ করতে শিখছি। ভালো প্রার্থী নির্বাচন করার ব্যাপারে সচেতন হচ্ছি এখন থেকে।  
ভোট চলাকালে কার্যক্রম পর্যবেক্ষণ করেন নির্বাচন কমিশনের প্রধান প্রত্যাশা আখতার এবং অপর তিন সদস্য রাভিতা আখতার , মারুফ ইসলাম ও রিয়ান ইসলাম। এছাড়া সার্বিক পর্যবেক্ষণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল  ইসলাম।  
বিদ্যালয় সূত্র জানায়, নির্বাচিত স্টুডেন্টস কেবিনেট পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও এবং শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি, পানি সম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরি, দিবস ও অনুষ্ঠান উদ্যাপন এবং অভ্যর্থনা ও আপ্যায়ন এবং আইসিটি ক্ষেত্রে দায়িত্ব পালন করবে।  
এই বিদ্যালয়ে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন সহকারী প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক । এ সময় আরো উপস্থিত ছিলেন,

বিদ্যালয়ের সভাপতি জনাব মো: মতিয়ার (আর্মি), ম্যানেজিং কমিটির সদস্য রকিব হোসেন রন, বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগের ভোগডাবুরী ইউনিয়ন শাখার সভাপতি এ কে এম জাহাঙ্গীর বসুনিয়া রাসেল, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ, অভিভাবক সহ ছাত্র ছাত্রীরা । বিদ্যালয়ের নির্বাচিতরা হল মোঃ জুনায়েদ হাবিব রেজভী রোল নং: ০৭ শাখা: খ (৯ম শ্রেনী)মোট ভোট ৪০৩,  ২য় আদনান প্রতিক রোল নং: ১৫ শাখা: খ (৯ম শ্রেনী) মোট ভোট ৩৮৮ , ৩য় মোঃ নাঈম ইসলাম রোল নং: ৪৩ শাখা: ক (৭ম শ্রেনী) মোট ভোট ৩৭৭ ,৪থ মোঃ মশিউর ইসলাম রোল নং: ৩ শাখা: ক (৮ম শ্রেণি) মোট ভোট ২৬৫ ,৫ম মোঃ আতিক শাহরিয়ার লাবন রোল নং: ১৫ শাখা :খ(৭ম শ্রেণি) মোট ভোট ২৬৮,৬ষ্ঠ মোঃ লাবিব ইসলাম রোল নং: ২০ শাখা: ক(৮ম শ্রেণি)মোট ভোট ২৪৩, ৭ম মোছাঃ আয়শা আবরিন নোভা রোল: নং ৯ শাখা : খ (১০ম শ্রেণি) মোট ভোট ১৮৯, ৮ম তৌফিক ইসলাম রোল নং: ৮ শাখা: ক (৬ষ্ঠ শ্রেণি) মোট ভোট ১৫০। চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হক বলেন, নির্বাচনে ১৪জন অংশগ্রহণ করে। অত্যন্ত উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তিনি বলেন, স্টুডেন্টস কেবিনেটের ভোটের মাধ্যমে। শিক্ষার্থীদের মাঝে একটি বোধ তৈরি হচ্ছে। ভবিষ্যতে তারা নিজেদেরকে তৈরি করে নিতে পারবে।  

মোঃ মোশফিকুর ইসলাম
(চিলাহাটি-নীলফামারী)
মোবাইল:০১৭৯৬৯৭০২১১

Check Also

কিশোরগঞ্জের নিখোঁজ সোহেল রানা কে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

হাসানুর রহমান ।। নীলফামারী।। ডিমলা থানা পুলিশ সংবাদ পান যে অপরিচিত একটি বাকপ্রতিবন্দি কিশোর টেপাখড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *