Breaking News
Home / প্রচ্ছদ / নীলফামারীর চিলাহাটিতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

নীলফামারীর চিলাহাটিতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

মোঃ মোশফিকুর ইসলাম (চিলাহাটি-নীলফামারী) প্রতিনিধি:

শীতের কবল থেকে বাঁচতে মানুষের বহুমুখী চেষ্টা। তাই নীলফামারী জেলার বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষজন।

নীলফামারীর ডোমারের চিলাহাটিতে বিভিন্ন স্থানে রাস্তার ধারে কিংবা বাড়ির উঠানে আগুন জ্বালিয়ে আগুনের চারপাশে দাঁড়িয়ে কিংবা বসে লোকজন আগুন পোহাতে দেখা যায়। আগুনের ধারে বসে শীত নিবারণের চেষ্টা করেনি এমন মানুষ গ্রামাঞ্চলে খুঁজে পাওয়া কঠিন। অবশ্য শীতে সতেজ থাকার একটি প্রাচীন এবং জনপ্রিয় মাধ্যম আগুন জ্বালানো। রাতের বেলা তো কথাই নাই। মাঠে, দোকানের পাশে কিংবা বাজারের এককোণে সুযোগ পেলেই খড়কুটা, পলিথিন, কাঠ যা হাতের কাছে থাকে তা দিয়েই আগুন জ্বালাচ্ছে অনেকে। অবশ্য আগুন জ্বালানোর আগে অত বেশি মানুষ থাকে না, যত বেশি মানুষের উপস্থিতি দেখা যায় আগুন জ্বালালে।

চিলাহাটির আল ইমরান শুভ সাথে কথা হলে তিনি জানান, রবিবার রাতে হালকা বৃষ্টি হওয়ার পর থেকে শুরু হয়েছে প্রচুর ঠান্ডা শীত আর কুয়াশা । রাতে যেন ঝমঝম করে পড়ছে শীত। কুয়াশায় কোন কিছু দেখা যাচ্ছে না। সকাল ১০ টার পর গাড়ির হেডলাইট জ্বালিয়ে চলতে হচ্ছে রাস্তাঘাট। কুয়াশায় বিপদগ্রস্ত হচ্ছে অনেক মানুষ। তিনি আরো বলেন, শীতের জন্য বের হওয়া যাচ্ছে না। তবুও খুব জরুরী কাজে বাধ্য হয়ে বের হচ্ছি । সারাদিন আগুন জ্বালিয়ে পরিবারকে নিয়ে শীত নিবারণের চেষ্টা করে যাচ্ছি।

রবিবার রাতে হালকা বৃষ্টি হওয়ার পর সকাল থেকে মেঘাচ্ছন্ন আকাশ আর ঠাণ্ডা বাতাসে হিমশিম খেতে হচ্ছে অত্র নীলফামারী জেলার বাসিন্দাদের।
শীতের এই ভাব আরো কয়েকদিন থাকবে।দেশের ওপর দিয়ে একটি যে মৃদু শৈত্যপ্রবাহ চলছিল, সেটা শেষ হয়ে গেছে। তবে দিনে তাপমাত্রা কম থাকায় তীব্র শীত অনুভূত হচ্ছে। সেটা আরো কয়েকদিন থাকতে পারে।
গতকাল সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে নীলফামারীতে ১৮.১ ডিগ্রি সেলসিয়াস।

Check Also

নরসিংদী পৌরসভার বন্ধ ঘোষিত ৪ টি কেন্দ্রে পুনরায় নির্বাচন আজ

মোঃ রফিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার: নরসিংদী গত ১৪ ই ফেব্রুয়ারী নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়ার কারনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *