Breaking News
Home / আইন ও আদালত / জামালপুরে মেলান্দহে ফসল নষ্টের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

জামালপুরে মেলান্দহে ফসল নষ্টের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

শামীম হোসেন,জামালপুর জেলা প্রতিনিধি!!

জামালপুরের মেলান্দহের মাহমুদপুর মামাভাগিনা বিলের সেচের পানিতে শতাধিক একর জমির ফসল নষ্টের প্রতিবাদ এবং ক্ষতিপুরণ দাবিতে কৃষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।
১৭ জানুয়ারি শুক্রবার সকাল ১১টায় এলাকায় মাহমুদপুর-মাদারগঞ্জ রোডের আদবাড়িয়া এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন-সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ আবু সাইদ সাদা, জেলা কৃষক লীগ সদস্য আবুল হোসেন খান, কৃষক মোজাম্মেল হক সরকার, আ: সবুর সরকার, কোরবান আলী মেম্বার, হায়দার আলী প্রমুখ।
কৃষকদের অভিযোগ, মামাভাগিনা বিলে পার্ক নির্মাণ এবং গভীরতা বাড়াতে পানি সেচ চলছে। এতে নিচু অঞ্চলের রোপিত বোর ধানসহ বীজতলা এবং সব্জির ক্ষেতও পানিতে তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্থ হয়েছে কয়েকশত কৃষক। এ ব্যাপারে এলাকার কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেন।
কৃষকদের দাবি ১৫/২০দিন পরে পানি সেচের ব্যবস্থা করলে একদিকে তাদের বীজতলা থেকে ধানের চারা এবং সব্জি তোলার সুযোগ পাবেন। অপরদিকে এই পানিই বোর ধান ক্ষেতের জন্য সহায়ক হবে। অথবা মামাভাগিনা বিলের সেচের পানি পাশের মাদারদহ নদীতে ফেলার অনুরোধও করেন। কিন্তু কৃষক বলে তাদের সেই অনুরোধও রক্ষা হয়নি। এমতাবস্থায় তারা কৃষি ফসলের ক্ষতিপুরণের দাবি করেছেন।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *