Breaking News
Home / আইন ও আদালত / অধ্যক্ষকে অবাঞ্চিত ঘোষনা করে নীলফামারীতে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন

অধ্যক্ষকে অবাঞ্চিত ঘোষনা করে নীলফামারীতে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন

মোঃ মোশফিকুর ইসলাম (নীলফামারী) প্রতিনিধি:

দুর্ণীতি, অসৌজন্যমুলক আচরণসহ বিভিন্ন অভিযোগ এনে ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মেসবাহুল হককে অবাি ত ঘোষণা করে কক্ষে তালা লাগিয়ে মানববন্ধন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিটসহ বিভিন্ন কর্মসুচী পালন করেছে ওই প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক-কর্মচারীগণ।
সরেজমিনে ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজে গিয়ে অধ্যক্ষের কক্ষে তালা লাগানোর বিষয়টি নিশ্চিত হয়ে ওই স্কুল এন্ড কলেজের শিক্ষক তুষার কান্ত রায়, আ.ক.ম মিজানুর রহমান, তীমির কুমার বর্মন, ভুবন মোহন তরফদারসহ মোট ৪২জন শিক্ষক-কর্মচারীদের স্বাক্ষরিত একটি কাগজসহ প্রতিষ্ঠানের সভাপতি, গভর্ণিং বডি বরাবরে মেসবাহুল হক দুর্ণীতিবাজ, স্বেরাচারী এমনকি চরিত্রহীন অধ্যক্ষ আখ্যায় অভিযুক্ত করে অবাি ত ঘোষণা করে আবেদনপত্র প্রেরণ করে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী। উক্ত অধ্যক্ষের অপসারণের দাবীতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে ওই স্কুল এন্ড কলেজের অন্যান্য শিক্ষক-কর্মচারীগন।
মেসবাহুল হক এর বিরুদ্ধে বিধি বহির্ভুত নিয়োগ, সীমাহীন দুর্নীতি, অসৌজন্যমুলক আচরণসহ নানা অভিযোগ এনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট পিটিশন করে ওই প্রতিষ্ঠানের শিক্ষক আ.ক.ম. মিজানুর রহমান, যার রিট পিটিশন নম্বর ১২৫৭৮। এর ফলে বিষয়টি তদন্ত করে সমাধান করিয়ে দিতে জেলা শিক্ষা অফিসার, নীলফামারীকে নির্দেশ দেয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন।
বিষয়টি নিয়ে ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মেসবাহুল হক এর সাথে কথা হলে, তিনি জানান, আমাকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করেছে”।
এবিষয়ে জেলা শিক্ষা অফিসার, নীলফামারী মো: শফিউল ইসলাম জানান, “মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আমি ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের বিষয়ে দুই সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত কমিটি গঠন করেছি। এ বিষয়ে আমি নিজেই ওই প্রতিষ্ঠানটি পরিদর্শন করেছি। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে প্রকৃত বিষয়টি জানা যাবে”।
এদিকে, শিক্ষকদের মধ্যে কোন্দলের কারণে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হওয়ার সম্ভাবনায় অসন্তোষ প্রকাশ করছেন শিক্ষার্থীর অভিভাবকসহ স্থানীয় সুধীসমাজ। 

Check Also

নীলফামারী ডিমলায় ১৬ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

হাছানুর রহমান, নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলার ডিমলা উপজেলায় গত ২০/০২/২০২১ইং তারিখে অফিসার ইনচার্জ ডিমলা থানার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *