Breaking News
Home / প্রচ্ছদ / রাজশাহীতে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক স্কুল ক্যাম্পেইন

রাজশাহীতে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক স্কুল ক্যাম্পেইন

সুজন রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর মহিষবাথান টুলটুলিপাড়া সপ্ন পুরন স্কুলে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেল ৪ টায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ব্রিটিশ কাউন্সিল এর সহযোগীতায় দ্যা হাঙ্গার প্রোজেক্ট এর আয়োজনে পজিটিভ ড্রিমল্যান্ড নামক স্যাপ(সোস্যাল একশন প্রোজেক্ট) এর ইয়ুথ লিডাররা এই ক্যাম্পেইন টি করে। ক্যাম্পেইন বাস্তবায়ন করে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ।
ক্যাম্পেইনটি ৪ টি সেশনে বিভক্ত ছিল। সেশন পরিচালনা করেন ইয়ুথ লিডার মোঃ দেলোয়ার হোসেন নয়ন ও মোসা মানতাকা আক্তার প্রিতু। ইয়ুথ লিডার মোঃ দেলোয়ার হোসেন নয়ন অংশগ্রহণকারীদের প্রিয়জন ও প্রয়োজন, ভালো স্পর্শ ও খারাপ স্পর্শ, শিশুদের কেউ খারাপ উদ্দেশ্যে শিশুদের ব্যাক্তিগত অঙ্গ স্পর্শ করার চেষ্টা করলে কিভাবে নিজেকে রক্ষা করবে ইত্যাদি বিষয়ে ধারনা প্রদান করেন।
ইয়ুথ লিডার মানতাকা প্রিতু পরিচয় পর্ব ও ব্যাক্তিগত অঙ্গগুলোর সাথে পরিচয় করিয়ে দেন ও এ বিষয়ে স্পষ্ট ধারনা দেন।
ক্যাম্পেইনে শিশুদের অংশগ্রহণ ছিল অনেক সৌজন্যমুলক।
এ বিষয়ে পজিটিভ ড্রিমল্যান্ড এর মেন্টর ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর কর্মশালা বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রশ্নের উত্তরে বলেন, বর্তমান সমাজের সব থেকে আলোচিত বিষয় হলো শিশু নির্যাতন। আর এই কাজ হলো জঘন্য ধরনের একটা কাজ। আমরা যদি আমাদের সমাজের শিশুদের ও তাদের অভিভাবকদের সচেতন করতে পারি তাহলে তারা এই বিষয় সম্পর্কে সচেতন ও হবে আবার পরিস্থিতি মোকাবেলা করতে পারবে।
ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন সাবরিনা সাবা, সুকুমন, সবুজ প্রমুখ।

Check Also

দিনাজপুরে নারী দিবসে নারী বাইকারদের মটরসাইকেল র‌্যালী

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় নারী দিবস উদযাপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *