Breaking News
Home / প্রচ্ছদ / তানোরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে র‍্যালী ও শোভাযাত্রা

তানোরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে র‍্যালী ও শোভাযাত্রা

সুজন রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর তানোরে বাঙালি জাতির জনক ও মহান স্বাধীনতার স্থপত্তি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষে নানা আয়োজন করা হয়েছে। জানা গেছে, চলতি বছরের ১১ জানুয়ারী শনিবার অর্থ মন্ত্রণালয়ের (ইআরডি) উদ্যোগে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সার্বিক সহযোগীতায় দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়। এবারের প্রতিবাদ্য বিষয় (স্লোগান) ছিল সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের।
এদিকে দিনের শুরুতে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্ত্বর থেকে উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা (র‌্যালী) বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরে গিয়ে শেষ হয় এবং শোভাযাত্রায় অংশগ্রহণ করেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। এর পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরণ করা হয়। এছাড়াও প্রজেক্টটরের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি সম্প্রচার, উপজেলা স্টেডিয়ামে ৭০টি আতশবাজী ফোটানো ও উপজেলা চত্ত্বরে দৃস্টিনন্দন আলোকসজ্জা করা হয়। এদিকে সন্ধ্যায় উপজেলা চত্ত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজ, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনিয়া সরদার, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান,কলমা ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মতিনুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা খাতুন, আওয়ামী লীগের প্রবীণ নেতা আতাউর রহমান, শরীফ খাঁন, ছাত্রলীগ নেতা মোর্শেদুল মোনেনিন রিয়াদ, যুবলীগ সভাপতি জাহিদ আক্তার রিগান সৈনিকলিগ সাধারণ সম্পাদক মোঃ হায়দার আলী,কামার গাঁ সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির পরিচালক মোঃ আলমগীর হোসেন, যুবলীগ সভাপতি আব্দুস সালাম,গ্ৰাম পুলিশ মোঃ আলমগীর হোসেন, প্রমূখ। এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন ।

Check Also

দিনাজপুরে “পড়া লেখা কোচিং সেন্টারকে” সরকারী নির্দেশনা অমান্য ১ লক্ষ টাকা জরিমানা

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ সরকারী নির্দেশনা অমান্য করে দিনাজপুর শহরের বড়বন্দর এলাকার স্বাস্থ্য বিধি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *