Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / এসআই আজাদের বদলিতে জনমনে সোনারগাঁয়ে আইন শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা।

এসআই আজাদের বদলিতে জনমনে সোনারগাঁয়ে আইন শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কা।

মোঃআরিফুলইসলা, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার ৯জন উপ পরিদর্শক ও ৫ জন সহকারী উপ পরিদর্শকসহ ১৪ জনকে অন্যত্র বদলী করা হয়েছে। যা সোনারগাঁ থানায় প্রথমবারের মত একসঙ্গে এসআই ও এএসআই’র বদলির বড় ঘটনা। ফলে মেঘনা নদী বেষ্টিত সোনারগাঁয়ের খুন, ডাকাতি, মাদক সহ নানা অপকর্ম কমে গিয়েছিল। বদলির ঘটনার প্রেক্ষিতে সোনারগাঁয়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে উপ-পরিদর্শক আবুল কালাম আজাদের ভূমিকা ছিল অন্যতম। আজাদের বদলি হওয়ায় মাদক ব্যবসায়ী থেকে শুরু করে সন্ত্রাসী, ভূমিদস্যু, ডাকাত এলাকায় আসতে শুরু করবে। তাই   সোনারগাঁয়ের সাধারণ জনগনের মধ্যে এই এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা বিরাজ করছে।

সরেজমিনে জনগনের প্রতিক্রিয়ায় সোনারগাঁয়ের ক্ষুদ্র ব্যবসায়ী আসাদুজ্জামান সুমন জানান, এসআই আজাদ ডাকাত, অবৈধ মাদক ব্যবসায়ী ও নদী দখলবাজদের গ্রেফতার করে নদী বেষ্টিত নুনেরটেক বাসীর মুখে হাসি ফুটেছেন। এছাড়া চির চেনা সোনারগাঁয়ের যানজট এক সময় সোনারগাবাসীকে গিলে খেয়ে ফেলার উপক্রম হলে এসআই আজাদ শান্তির দূত হয়ে তা নিরশন করেন। বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সোনারগাঁয়ে আইনশৃংখলা পরিস্থিতি অনেক টা নিয়ন্ত্রণে ছিল।

আইসিটি মামলা, নারী ও শিশু মামলার দায়িত্ব পালনে সোনারগাঁও ও দেশবাসীকে বেশ কয়েকবার চমক উপহার দিয়েছেন এসআই আজাদ। দ্রুত সময়ে আইসিটি ও নারী শিশু অপরাধের তথ্য বের করে আনার জন্য তিনি ছিলেন সবচেয়ে এগিয়ে। তাই সাবেক এসপি হারুন উর রশিদের নির্দেশে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির নারী, শিশু ও প্রতিবন্ধি হ্যাল্প ডেস্কের দায়িত্ব দিয়েছিলেন আবুল কালাম আজাদকে।

ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান (বিপিএম বার, পিপিএম বার) ২৪ অক্টোবর তার কার্যালয়ে অপরাধ পর্যালোচনা বিষয়ক এক সভায় ঢাকা বিভাগের শ্রেষ্ঠ মামলা তদন্তকারী কর্মকর্তার (আইও) পুরস্কার পেলেন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার এসআই আবুল কালাম আজাদ। ঢাকা রেঞ্জের ১৩ জেলার মধ্যে শ্রেষ্ঠ মামলা তদন্তকারী কর্মকর্তা (সাব-ইন্সপেক্টর) হিসেবে নির্বাচিত হয়েছেন এ পুলিশ কর্মকর্তা। সোনারগাঁও থানার ক্লু-লেস হত্যা মামলা তদন্ত করে রহস্য উদঘাটন ও মামলার মূল আসামি গ্রেফতার করে তিনি তার পেশাগত দক্ষতার পরিচয় দেন এসআই আজাদ। ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ মামলা তদন্তকারী কর্মকর্তার (সাব-ইন্সপেক্টর) হিসেবে পরপর দুইবার পুরস্কৃত হোন আবুল কালাম আজাদ।

বুধাবার নারায়নগঞ্জ জেলায় নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ বদলীর আদেশ দেয়া হয়। বদলীপ্রাপ্ত উপ-পরিদর্শকরা হলেন, সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার মাসুদ রানা, আবুল কালাম আজাদ, তাহিদুল্লাহ, রাজু  মন্ডল, হাবিবুর রহমান ও আপন কুমার মজুমদার, মুক্তার হোসেন, সেন্টু চন্দ্র সিংহ ও জুবায়ের মৃধা।

সহকারী উপ পরিদর্শকরা হলেন, নারায়ন ভৌমিক, নাজমুল হুদা, হাওলাদার ওমর, শাহীন উল্লাহ ও মিজানুর রহমান।

Check Also

নির্বাচনী প্রচারণার শেষ দিনে……..

।। নিজস্ব প্রতিবেদক।। আসন্ন পৌরসভা নির্বাচনে চতুর্থ ধাপে ১৪ ই ফেব্রুয়ারী নরসিংদী ও মাধবদী পৌরসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *