Breaking News
Home / অপরাধ / নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী গাজীপুরা সেতু দখল করে অবৈধভাবে অটোরিকশা -র স্ট্যান্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী গাজীপুরা সেতু দখল করে অবৈধভাবে অটোরিকশা -র স্ট্যান্ড

আরিফুল ইসলাম নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী গাজীপুরা সেতু দখল করে অবৈধভাবে অটোরিকশা -র স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে। এতে ওই এলাকায় প্রতিনিয়ত যানজট সৃষ্টি হওয়ায় পথচারী ও বিভিন্ন যানবাহনের যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন। বিষয়টি ভুক্তভোগীরা উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষকে অবহিত করলেও সেতু থেকে অবৈধ অটোরিকশা স্ট্যান্ডটি সরিয়ে নেওয়ার কোনো উদ্যোগ নেয়নি সংশ্নিষ্টরা।

উপজেলা প্রকৌশলী অফিস ও স্থানীয়রা জানান, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে গোপালদী পৌরসভার মেঘনা শাখা নদীর ওপর ২০০৬ সালে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে ৭০ মিটার দীর্ঘ সেতু নির্মাণ করা হয়। এতে গাজীপুরা, বিশনন্দী, কড়ইতলা, বালুয়াকান্দি, চৈতনকান্দা, দয়াকান্দাসহ প্রতিদিন আশপাশের তিন-চার হাজার লোকের চলাচল সহজতর হয়। এ ছাড়া জেলা, উপজেলা সদর, রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ওই সড়কে চলাচলকারী যাত্রীদের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হয়। পাশাপাশি সেতুর কাছে ঐতিহ্যবাহী গোপালদী বাজার, গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজ, সদাসদি বহুমুখী উচ্চ বিদ্যালয়, গোপালদী বালিকা উচ্চ বিদ্যালয়, গোপালদী পৌরসভা অফিস, গোপালদী পুলিশ তদন্ত কেন্দ্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান থাকায় ওই এলাকার কয়েক হাজার মানুষ সেতুর ওপর দিয়ে এসব কার্যালয়ে প্রতিদিন আসেন।

সেতুর ওপর গড়ে ওঠা অবৈধ অটোরিকশা স্ট্যান্ডের কারণে স্টু্কল-কলেজের শিক্ষার্থী ও স্থানীয়দের ওই পথে চলাচল করতে গিয়ে নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত সেতুর ওপর একপাশে অটোরিকশা সারি করে রাখা হয়। অন্যপাশে একটু জায়গা দিয়ে বিভিন্ন যানবাহন ও মানুষ আসা-যাওয়া করে।

গোপালদী বাজারের ব্যবসায়ী জামাল হোসেন, মোজাম্মেল, আলম ও জহিরুল হক বলেন, স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় সেতুর ওপর এ অবৈধ অটোস্ট্যান্ডটি গড়ে উঠেছে। এ অবৈধ স্ট্যান্ড থাকায় সারাদিন ওই এলাকায় যানজট লেগেই থাকে। ফলে বড় যানবাহন আটকা পড়ে। আটকে থাকা গাড়ির হর্নের কারণে শব্দদূষণের ফলে শিশুসহ বিভিন্ন বয়সের লোকজনের মধ্যে দেখা দিয়েছে নানা রোগবালাই।

ওই এলাকার বাসিন্দা শামীম মিয়া বলেন, এখানে অটোরিকশা স্ট্যান্ড থাকায় বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে। স্ট্যান্ডের কারণে প্রতিনিয়িত তৈরি হচ্ছে যানজট।

অটোরিকশা চালকরা জানান, নির্দিষ্ট কোনো স্ট্যান্ড না থাকায় সেতুর ওপর অস্থায়ী স্ট্যান্ড করা হয়েছে। জায়গা করে দিলে স্ট্যান্ড এখান থেকে সরানো হবে।

গোপালদী পৌর মেয়র এমএ হালিম সিকদার বলেন, গোপালদী গাজীপুরা সেতু দখল করে গড়ে ওঠা অটোরিকশা স্ট্যান্ডটি সম্পূর্ণ অবৈধ। পৌরসভার কোনো অনুমতি নেই। এর সঙ্গে পৌরসভা কর্তৃপক্ষের কোনো সম্পর্ক নেই। কী কারণে পৌরসভা কর্তৃপক্ষ অবৈধ স্ট্যান্ডটি বন্ধ করছে না, এ প্রশ্নের জবাবে পৌর মেয়র কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন ক্রাইম রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম কে বলেন, সেতুর ওপর কোনো স্ট্যান্ড বসতে দেওয়া হবে না। শিগগির অবৈধ স্ট্যান্ড সরানোর জন্য ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *