Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / গোলাপগঞ্জ আ. লীগের কমিটি, নেতৃত্বে ইকবাল-রফিক

গোলাপগঞ্জ আ. লীগের কমিটি, নেতৃত্বে ইকবাল-রফিক


গোলাপগঞ্জ আ. লীগের কমিটি, নেতৃত্বে ইকবাল-রফিক
গোলাপগঞ্জ প্রতিনিধি : সম্মেলনের এক মাস পর সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।  আগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর আস্থা রেখেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ৩ বছর মেয়াদি কমিটিতে সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে সভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক রফিক আহমদকে আবারও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি কমিটির অনুমোদনের সত্যতা নিশ্চিত করে বলেন, কেন্দ্রের নির্দেশনায় গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘ ১৪ বছর পর গত ১৩ নভেম্বর গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশন সমাপ্ত হওয়ার পর দ্বিতীয় অধিবেশন সম্পন্নের জন্য উপজেলা পরিষদ মিলনায়তন নির্ধারণ করা হয়। এরই আলোকে উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিলারগণ সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য ভোটের প্রস্তুতি নেন। সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উদ্যোগ নেন সমঝোতার ভিত্তিতে কমিটি গঠনের। এ লক্ষ্যে উপজেলা সম্মেলন কক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন। সেখানে কোন সমঝোতা হয়নি।

ভোট ছাড়াই কমিটি গঠিত হচ্ছে এমন সংবাদ বাইরে অবস্থানরত বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। এসময় অনেকেই স্থানীয় এমপি সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে উদ্দেশ্য করে নানা মন্তব্য করতে থাকেন। এক পর্যায়ে নুরুল ইসলাম নাহিদের বিরুদ্ধে চলতে থাকে নানা স্লোগান। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার উপক্রম হলে এক পর্যায়ে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ কমিটি গঠন ছাড়াই উপজেলা পরিষদ প্রাঙ্গণ ত্যাগ করেন।

Check Also

ঠাকুরগাঁওয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে ত্রাণ সহায়তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *