Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / বিশ্বনাথে মাওলানা নুরুল ইসলাম মইজপুরী’র দাফন সম্পন্ন

বিশ্বনাথে মাওলানা নুরুল ইসলাম মইজপুরী’র দাফন সম্পন্ন


বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথে বিশিষ্ট আলেমে দ্বীন হযরত মাওলানা নুরুল ইসলাম মইজপুরী আর নেই। তিনি আজ রোববার (১৫ ডিসেম্বর) সকাল ৮টায় সিলেট নগরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লা ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে স্ত্রী, ৩পুত্র ও ৫কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
রাত ৮টায় মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ইমামতি করেন মরহুমের ছেলে ও খলিফা হাফিজ মাওলানা জুনাঈদ আহমদ। জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় মাওলানা নূরুল ইসলাম মইজপুরী। জানাযার নামাজে বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
হযরত মাওলানা নূরুল ইসলাম মইজপুরী বর্ণাঢ্য জীবন: ১৯৪০ সালে মাওলানা নূরুল ইসলাম মইজপুরী বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মইজপুর (তাতালপুর গ্রামে) জন্মগ্রহন করেন। ছোট বেলা থেকেই তিনি ইসলামী শিক্ষার প্রতি তাঁর আকর্ষণ ছিল বেশী। পরে তিনি ভর্তি হন বালাগঞ্জ উপজেলার গহরপুর মাদ্রাসায়। এই মাদ্রাসা থেকে ১৯৭০ সালে দাওরা পাস করেন এবং ১৯৭২ সাল থেকে গহরপুর মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। তিনি গহরপুরীর খলিফা ছিলেন। ১৯৯০ সাল থেকে বিশ্বনাথের আতাপুর মাদ্রাসায় মুহতামিম, ২০০৪ সালে প্রতিষ্ঠা করেন দারুল-উলুম কালিগঞ্জবাজার মহিলা মাদ্রাসা এবং এই মাদ্রাসায় ২০১৭ সালে মুহতামিমের দায়িত্ব লাভ করেন এবং ২০১৭ সাল থেকে বাগিছাবাজার দারুল উলুম মাদ্রাসা মুহতামিম ও সিলাম মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় আমৃত্যু পর্যন্ত দায়িত্ব পালন করেছিলেন।
তাঁর মৃত্যুতে নিজ গ্রাম মৌজপুরসহ গোঠা উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে দেশের বিভিন্ন জায়গা থেকে এক নজর দেখার জন্য মাওলানা নূরুল ইসলাম মৌজপুরীর গ্রামের বাড়িতে ছুটে আসেন অনেকেই।

Check Also

কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগের নেতা-সুজন ফকির

এস. এম রুবেল আকন্দ: লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে দেড় বিঘা জমির পাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *