Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / ঢাকা দক্ষিণ যুবলীগের সাঃসম্পাদক পদে এগিয়ে তৌফিদুল ইসলাম বুলবুল

ঢাকা দক্ষিণ যুবলীগের সাঃসম্পাদক পদে এগিয়ে তৌফিদুল ইসলাম বুলবুল

নিজস্ব প্রতিবেদক

বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, শিক্ষার সম্প্রসারণ এবং আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলার লক্ষ্যে ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয়েছিলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ। কিন্তু প্রতিষ্ঠার ৪৭ তম বছরে এসে চাঁদাবাজি, টেন্ডারবাজি, দলীয় কোন্দল, মাদক ব্যবসা ও জুয়ার আসর পরিচালনার অভিযোগ উঠেছে সংগঠনের বেশ কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে। সর্বশেষ ক্যাসিনোকাণ্ডে এ সংগঠনটির ভাবমূর্তি এখন সংকটে।

আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা মনে করেন, কয়েকজন নেতার বেপরোয়া জীবনযাপনের কারণে পুরো সংগঠনটিই এখন মুখ থুবড়ে পড়েছে। তবে এ থেকে উত্তরণে নতুন করে পুরো সংগঠনকে ঢেলে সাজাতে হবে। মূলত এ উদ্দেশ্যেকে সামনে রেখে গৌরবময় ইমেজ পুনরুদ্ধারে আগামী ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। এর পরপরই ঢাকা মহানগরের দুটি ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে আওয়ামী লীগের হাই কমান্ড। মূলত ক্যাসিনোকাণ্ডে লণ্ডভণ্ড আওয়ামী লীগের অন্যতম এ সহযোগী সংগঠনটির কেন্দ্রীয় এবং ঢাকা মহানগরের দুটি ইউনিটের নতুন নেতৃত্ব কাদের হাতে যাচ্ছে, সেটিই এখন নেতাকর্মীদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে।

বিশেষ করে জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণের পর থেকেই পদ পাওয়ার প্রতিযোগিতা ও তোড়জোর শুরু হয়ে গেছে। মহানগর দক্ষিণের বেশ কয়েকজন বর্তমান নেতাকর্মী শীর্ষপদের নেতৃত্বে আসতে লবিং-তদবির নিয়ে ইতিমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করেছেন। কাঙ্খিত পদ পেতে তারা নানাভাবে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের কাছে ধর্ণাও দিচ্ছেন। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক এ দু’টি শীর্ষ পদে বেশ কয়েকজন করে প্রার্থীর নাম শোনা যাচ্ছে। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন তারা। এর পাশাপাশি নানা উপায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসার চেষ্টা করছেন।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, চলমান শুদ্ধি অভিযানে যুবলীগের ভাবমূর্তি একেবারে ধূলোয় মিশে গেছে। দীর্ঘ সময় আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় এবং দলটির সহযোগী সংগঠনগুলোর সম্মেলন না হওয়ায় এবং নেতাকর্মীরা দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এই পদক্ষেপের অংশ হিসেবে যুবলীগের কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব বাছাইয়ের পাশাপাশি ঢাকা মহানগরীর দুই ইউনিটেও ক্লিন ইমেজের দক্ষ ও নিবেদিতপ্রাণ নতুন নেতৃত্ব খোঁজা হচ্ছে।

Check Also

ত্রিশালে যথাযথ মর্যাদায় ৭ই মার্চ পালন

এস.এম রুবেল আকন্দ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *