Breaking News
Home / অপরাধ / কাউন্সিলর হয়েই হাজার কোটির টাকার মালিক আরিফ হোসেন ছোটন

কাউন্সিলর হয়েই হাজার কোটির টাকার মালিক আরিফ হোসেন ছোটন

সুত্র crimenews21

এক সময়ের ফ্রেন্ডস ভিডিও ক্যাসেটের ছোট দোকান ও ডিসের ব্যবসায়ী থেকে এখন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন হাজার কোটির টাকার মালিক। আর কাউন্সিলর হয়েই আঙ্গুল ফুলে কলা গাছ। ইতিমধ্যেই ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন চলমান শুদ্ধি অভিযানে তালিকাভুক্ত কাউন্সিলর। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ জন ওয়ার্ড কাউন্সিলরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সংস্থাটি। ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানিয়েছেন, তিন-এর অধিক বোর্ড সভায় অনুপস্থিতির কারণে কাউন্সিলরদের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। ৭ কার্যদিবসের মধ্যে তাদের চিঠির জবাব দিতে বলা হয়েছিল কিন্তু আরিফ হোসেন ছোটন কোন যোগাযোগ করেননি।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের কাছে আরিফ হোসেন ছোটন এর বিরুদ্ধে অনিয়ম, অপকর্ম, মাদক ব্যবসা, সন্ত্রাসী নৈরাজ্য, ভূমি দখলসহ বিভিন্ন আলোচিত বিষয় নিয়ে জানতে তিনি জানান- ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন এর বিরুদ্ধে আমার কাছেও অনেক অভিযোগ এসেছে। অফিসিয়ালভাবে তার বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিবে।
উল্লেখ্য আরিফ হোসেন ছোটন ছাত্র ইউনিয়নের সময় সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত ছিলেন, সাদেক হোসেন খোকার হাত ধরে বিএনপিতে যোগদান করে অস্ত্র মামলা, ডাকাতি এবং হত্যা মামলায় একাধিক বার গ্রেফতার হন। বাংলা বাজারের এক মহা আতঙ্কের নাম এই ছোটন। যুবলীগ নেতা শহীত হত্যা মামলায় তার নাম আসে। ছাত্র সমাজের সেক্রেটারি থাকা অবস্থায় তার বিরুদ্ধে একাধিক অস্ত্রমামলা ও হত্যা মামলায় ফাঁসির দন্ডাদেশ হয় কিন্তু বিএনপির শীর্ষ স্থানীয় নেতার হাত ধরে রাষ্ট্রপতির ক্ষমা প্রাপ্ত হন। তারপর আওয়ামি লীগ ক্ষমতায় আসার পর মোফাজ্জল হোসেন মায়ার পুত্র দীপু চেীধুরীর বন্ধু ৪১ ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হোসেন আলোর মাধ্যমে মোটা অংকের অর্থ দিয়ে ৪৩ নং ওয়ার্ড এর আওয়ামি লীগের নেতা বনে যান। মেয়র সাঈদ খোকনের কাউন্সিলরের মধ্যে কাছের হয়ে যান আরিফ হোসেন ছোটন।
সন্ত্রাসী কর্মকান্ডকে পুজি করে ঢাকা মহানগর পুস্তক ব্যবসায়ী সমিতিতে জোরপূর্বক কোন নির্বাচন ছাড়াই সিলেকশনের মাধ্যমে সাধারণ সম্পাদক হন, মেয়াদ শেষ হওয়া সত্বেও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতির পদ জোর করে দখল করে আছেন। মেনকল বই বানানো এবং বড় বড় প্রকাশনীকে বাধ্যতামূলকভাবে তার কাছ থেকে কাগজ ৫/১০ টাকা বেশী দরে নিতে বাধ্য করেন। তিনি ২০০ কোটি টাকা মূল্যের একটি কাগজের মিল কেনার ব্যাপারে দরদাম করতেছেন।
সূত্রাপুর থানা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ জানান- সূত্রাপুর থানা আওয়ামিলীগের সভাপতি হাজী মোঃ সা্ঈদকে গুলি করেছিলেন ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন। চাঁদাবাজি, অস্ত্রবাজি, জমি দখল, বাংলা বাজারে অবৈধ্য ব্যবসা, হোন্ডা বাহিনীর জ্বালায় এলাকাবাসী অসহ্য হয়ে গেছে। ছোটনের বিরুদ্ধে বিভিন্ন জাতীয় পত্রিকা ও টিভি চ্যানেলে সংবাদ প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ, অনিয়ম এর সংবাদ ঢাকা দক্ষিণ সিটি আমলে নিয়েছে।
সূত্রাপুর থানা আওয়ামিলীগের সভাপতি হাজী মোঃ সা্ঈদ এর সাথে কথা বলে জানা যায়- তাকে রাজনৈতিক সুবিধা হাছিল করার জন্যই গুলি করেছিলেন ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন। ছোটন সন্ত্রাসী ক্যাডার পালেন ও তার ভাই মুন্না বড় ক্রিমিনাল এখনো হোন্ডা বাহিনী দিয়ে সদরঘাট টার্মিনালে চাঁদাবাজি, অস্ত্রবাজি, ফ্ল্যাট ও জমি দখল, বাংলা বাজারে জামায়াত নেতাদের থেকে মোটা অংকোর টাকা নিয়ে তাদের সহযোগিতা করে অবৈধ্য ব্যবসা করছে।দলে অনুপ্রবেশকারী ছোটন বর্তমানে গা ঢাকা দিয়েছে।
বাংলা বাজারে এই ব্যবসার সাথে অনেক জামায়াত ইসলামীর নেতা জড়িত। এই নেতারা কাউন্সিলর নির্বাচনে ছোটনকে আর্থিকভাবে সহযোগিতা করে। আরিফ হোসেন ছোটন জামায়াত নেতাদের প্রশাসনিক ঝামেলা থেকে মুক্ত ও নির্বিঘ্নে ব্যবসা করতে দেন। আরিফ হোসেন ছোটন এর রয়েছে ১৫ জনের অস্ত্রধারী হোন্ডা বাহিনী যাদের মাসিক ২০ হাজার টাকার বেতনে পালেন ছোটন। তারা বেশীরভাগই বিএনপি’র চিহ্নিত সন্ত্রাসী ও মাদক বিক্রেতা।
লালুকাঠি কমিউনিটি সেন্টারের পিছনে আসাদ খলিফা বাহিনী সরকারী জায়গা দখল করে অবৈধ দোকান বসান। সদরঘাটে দহর্কাস মার্কেট দখল করে ও পরিকল্পিতভাবে ৩বার আগুন লাগায় এবং মার্কেট দখল করার চেষ্টা করে ছোটন বাহিনী।
শ্যামবাজারের ফুটপাত থেকে প্রতিদিন ১০ লক্ষ টাকা চাঁদা আদায় করেন কাউন্সিলর আরিফ আহমেদ ছোডিসন।
লেগুনা ষ্ট্যান্ড থেকে ১৫ হাজার টাকা চাঁদা আদায় করেন
ইসলামপুরে অবৈধ্য সিন্ডিকেট থেকে প্রতি মাসে ২০ লক্ষ টাকা সদরঘাটে মিঠুর মাধ্যমে কালেকশন করে।

►মাদক ব্যবসা ও সন্ত্রাসীদের নৈরাজ্য
►চাঁদাবাজি ও ফ্ল্যাট দখল করে ডেভেলপার হওয়া
►মন্দিরের জায়গা দখল করে জেনারেটরের ব্যবসা
►১৯টি বাড়ি ও বেশ কয়েকটি মার্কেটের মালিক
►রাজনৈতিক প্রভাব খাটিয়ে ডিসের ব্যবসা
►মোটা অংকের টাকার বিনিময়ে দলে অনুপ্রবেশ করানো ।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *