Breaking News
Home / রাজনীতি / ভাইস চেয়ারম্যান হয়ে ইতিহাস গড়লেন তৃতীয় লিঙ্গের পিংকী
সাদিয়া আখতার পিংকী। ছবিঃ সংগৃহীত

ভাইস চেয়ারম্যান হয়ে ইতিহাস গড়লেন তৃতীয় লিঙ্গের পিংকী

অনলাইন ডেস্ক

ঝিনাইদহের কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের সাদিয়া আখতার পিংকী। সোমবার পঞ্চম ধাপে অনুষ্ঠিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনি নির্বাচিত হন। এই প্রথম বাংলাদেশে তৃতীয় লিঙ্গের কেউ ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন।

পিংকি কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান।

নির্বাচিত হওয়ার পর তিনি জানান, তিনি তৃতীয় লিঙ্গের মানুষের অধিকার আদায়রে লক্ষ্যে নির্বাচনে অংশ নিয়েছিলেন। এখন তিনি সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়াবেন। সমাজে যে বৈষম্য রয়েছে তা দূর করতে কাজ করবেন।

নির্বাচনি প্রচারণার শুরু থেকেই তিনি জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন বলেও জানান পিংকি।

পিংকি খাতুন দীর্ঘ ৩ বছর ধরে কোটচাঁদপুর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। জানা গেছে, পিংকী এবার কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন নাসিমা ইসলাম ও মোছা. রুবিনা খাতুন।

এ উপজেলা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শরিফুন্নেছা মিকি এবং ভাইস চেয়ারম্যান পদে রিয়াজ হোসেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুক হোসেন রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আখতার পিংকী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি আরো জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শরিফুননেছা মিকি ২৪ হাজার ৪৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৩ হাজার ৫৫২ ভোট।

Check Also

মাটিরাঙ্গা পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী শামসুল হকের জয়

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ মাটিরাঙ্গা পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শামসুল হকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *