Breaking News
Home / অপরাধ / টেকনাফে বয়স্ক ভাতা ও ভিজিডির নামে ১২৩ জন রাখাইনের টাকা আত্নসাৎ করেছে যুবলীগ নেতা ।

টেকনাফে বয়স্ক ভাতা ও ভিজিডির নামে ১২৩ জন রাখাইনের টাকা আত্নসাৎ করেছে যুবলীগ নেতা ।

তারেকুর রহমান টেকনাফ প্রতিনিধি।

টেকনাফে বয়স্ক ভাতা ও ভিজিডির বই বানিয়ে দেওয়ার নামে কথিত যুবলীগ নেতা কর্তৃক ১শ ২৩জন রাখাইন সম্প্রদায়ের লোকজন হতে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। আত্মসাৎকারী উক্ত যুবলীগ নেতার বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদে ইতিমধ্যে বিচার দায়ের করা হয়েছে। উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী ৭নং ওয়ার্ডে ঘটনাটি ঘটেছে। প্রতারণার ঘটনাটি প্রকাশিত হলে রাখাইন সম্প্রদায়ের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
প্রতারণার শিকার রাখাইন থোয়াইছা অংয়ের স্ত্রী মা গং, মৃত ম্যাচিং উ থোয়াইর মেয়ে চা অং, হলা  মেয়ে হলা অং ক্য, মৃত উমং ছালু চৌধুরীর মেয়ে খিং খিং চৌধুরী, মায়েনু, অংওয়ানের স্ত্রী উছিং , মং টিং উর পুত্র নী নী, মং টিং উর স্ত্রী মায়ো ছা, মৃত মংবং অংয়ের পুত্র মংথোয়াই কং, অং ওয়ানের মেয়ে মাটিং জানান, রঙ্গিখালী মাদ্রাসা পাড়া এলাকার নজির আহমদের পুত্র হ্নীলা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুফিজুর রহমান কাজল দলীয় প্রভাব ও সাবেক চেয়ারম্যানে সাথে গভীর সখ্যতার সুযোগে অসহায় রাখাইনদের ভিজিডির অন্তর্ভুক্ত করার লোভ দেখিয়ে ১শ ৫জনের কাছ থেকে ১লাখ ৫হাজার ও ১৯জনকে বয়স্ক ভাতার বই বানিয়ে দিবে বলে ৩৬হাজার টাকা আত্মসাৎ করেছে। দীর্ঘদিন ধরে সে বই বানিয়ে দিবে বলে আশস্থ করলেও প্রতারণা বুঝতে পেরে আমরা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আশ্রয় গ্রহণ করি। পরে চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ভুক্তভোগী রাখাইনদের বক্তব্য শুনে বিচার সালিশের দিন ধার্য্য করে। উক্ত সালিশে প্রতারণার কাহিনী প্রকাশ পায়।

এই ব্যাপারে উক্ত যুবলীগ নেতার নিকট জানতে চাইলে জানান, বিগত ৩৮বছরের জীবনে সে এই ধরনের কাজ করেনি। বরং এলাকার কিছু কুচক্রীমহল পূর্ব শত্র তার জেরধরে এই ঘটনায় জড়িয়ে আমাকে হয়রানির অপচেষ্টা চালাচ্ছে।

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী যুবলীগ নেতা কর্তৃক টাকা আত্মসাতের বিষয়টি নিশ্চিত করে বলেন,শতাধিক রাখাইন সম্প্রদায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে বিচার দায়ের করেছেন। আত্মসাৎকারী ইতিমধ্যে ৪৭হাজার টাকা জমা করেছেন। অবশিষ্ট টাকা পরবর্তী শুনানীর দিন জমা করার নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হাসান,রাখাইন সম্প্রদায়ের কাছ থেকে টাকা আত্মসাৎ করার বিষয়টি মৌখিকভাবে শুনেছে। তিনি উক্ত প্রতারকের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নিবেন বলে জানান।

Check Also

ঠাকুরগাঁওয়ের এক ভিক্ষুকেমরাদেহ উদ্ধার করেছেন

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার:ঠাকুরগাওয়ের পীরগঞ্জে মঙ্গলবার উপজেলার কালু পীর নামক এলাকায় অবিনাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *