Breaking News
Home / প্রচ্ছদ / বিদ্যালয়ের সরকারি কাজে বাঁধা, শিক্ষক অপমান, ছাত্রলীগ নেতা কারাগারে! ছাত্রলীগের দাবি, বিদ্যালয়ে টিফিনের পর ক্লাশ না হওয়ার প্রতিবাদ করায় জেল হাজতে

বিদ্যালয়ের সরকারি কাজে বাঁধা, শিক্ষক অপমান, ছাত্রলীগ নেতা কারাগারে! ছাত্রলীগের দাবি, বিদ্যালয়ে টিফিনের পর ক্লাশ না হওয়ার প্রতিবাদ করায় জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট আক্কেলপুরের গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোম্মান হোসেন (২৫) কে এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহীর অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকিউল ইসলাম এই দ-াদেশ প্রদান করেন। পরে পুলিশ তাকে জয়পুরহাট জেলা কারাগারে প্রেরণ করে। রোম্মান ঐ উপজেলার ভিকনী গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালিন সময়ে গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোম্মান হোসেন বিদ্যালয়ে প্রবেশ করে প্রধান শিক্ষক মাসুদা খানমকে অশ্লিনভাষায় গালিগালাজ করে এবং হুমকি দেয়। এসময় প্রধান শিক্ষক মাসুদা খানম ঘটনাটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামকে জানায়। শিক্ষা কর্মকর্তা ঘটনাটি ইউএনওকে জানালে তিনি পুলিশ নিয়ে ওই বিদ্যালয়ে উপস্থিত হন। এরপর রোম্মানকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয় এবং দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে রোম্মানকে সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে একমাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা খানম বলেন, ছাত্রলীগ নেতা রোম্মান দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের ভেতরে এসে আমাকে এবং আমার অন্য শিক্ষকদের হুমকিধুমকি দিতো। এমনকি সে অশ্লিনভাষায় গালিগালাজ করতো। বৃহস্পতিবার সকালে সে বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করে সরকারি কাজে বাঁধা দেয়, পড়াশোনার ব্যাঘাত ঘটায় এবং আমাকে খুব অশ্লিনভাষায় গালিগালাজ করতে থাকে এবং বিভিন্ন হুমকি দেয়। তখন আমি ঘটনাটি আমার উর্ধতন কর্মকর্তাকে জানালে তখন উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয়ে আসেন এবং রোম্মানকে আটক করে নিয়ে যান।

এ ব্যাপারে আক্কেলপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ খাদেমুল ইসলাম বলেন, রোম্মানের বাড়ির পাশেই ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ে টিফিন বিরতির পর প্রতিনিয়ত কোন ক্লাশ হয় না। গ্রামবাসীর পক্ষে প্রতিবাদ করতে গিয়ে মিথ্যা ষড়যন্ত্রমূলক ভাবে তাকে জেল দেওয়া হলো। এর তীব্র প্রতিবাদ নিন্দা জানাই।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকিউল ইসলাম বলেন, ছাত্রলীগ নেতা রোম্মান দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের শিক্ষকদের বিরক্ত করতো। এমনিকি সে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ব্যঘাত ঘটাতো। বৃহস্পতিবার সে সরকারি কাজে বাঁধা, পড়াশোনার ব্যঘাত ঘটানো এবং শিক্ষকদের অশ্লিলভাষায় গালিগালাজ করার অপরাধে দ-বিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।

Check Also

বিরল রোগে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

আকরাম খান ইমন, ববি প্রতিনিধি ‘স্টিভেন জনসন সিনড্রোম’ নামক বিরল এক রোগে আক্রান্ত হয়ে মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *