Breaking News
Home / জাতীয় / হটলাইনে অভিযোগ পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুদকের অভিযান

হটলাইনে অভিযোগ পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুদকের অভিযান

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রশিক্ষণের জনবল মনোনয়নে অনিয়মের অভিযোগে অভিযান চালায় বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুদকের একটি বিশেষ টিম।

দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন-১০৬) অভিযোগ আসে, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে প্রশিক্ষণের বিষয়ের সঙ্গে সম্পৃক্ততা নেই-এমন অনেক ব্যক্তিকে স্বজনপ্রীতি এবং অনিয়মের মাধ্যমে বৈদেশিক প্রশিক্ষণে মনোনয়ন দিয়ে রাষ্ট্রীয় অর্থের ব্যাপক অপচয় করা হয়েছে।

অভিযোগ পেয়ে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা ও উপ-সহকারী পরিচালক বিলকিস আক্তারের সমন্বয়ে গঠিত একটি টিম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং পরিবার পরিকল্পনা অধিদফতরে অভিযান চালায়।

সরেজমিন অভিযানে টিম জানতে পারে, ২০১৮-১৯ অর্থবছরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডে প্রশাসনিক কর্মকর্তা ও ব্যক্তিগত কর্মকর্তা পদমর্যাদার ২১ জনকে এপিএ, এনআইএস, ইনোভেশন প্রভৃতি বিষয়ের বৈদেশিক প্রশিক্ষণের জন্য মনোনীত করা হয়েছে, যাদের প্রশিক্ষণের বিষয়ের সঙ্গে কর্মধারার ন্যূনতম সম্পৃক্ততা নেই।

Check Also

নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

নাহিদ পোরশা, (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পোরশায় লকডাউনের পঞ্চম দিনে জন সচেতনা বাড়াতে কঠোর অবস্থান নিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *