Breaking News
Home / জাতীয় / ঠাকুরগাঁওয়ে ১২০ জন ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীদের মাঝে শুকনো খাবার বিতরণ

ঠাকুরগাঁওয়ে ১২০ জন ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীদের মাঝে শুকনো খাবার বিতরণ

নুরে আলম শাহ, ঠাকুরগাঁও
ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী আদিবাসী‌ ১২০ জন অসহায় হত দরিদ্রদের মাঝে ‌ত্রান মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রত্যেককে এক কার্টুন শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেন মানবিক জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম।
সোমবার সকাল সাড়ে ১১টায় আদিবাসী অসহায় পরিবারগুলো জানান বিগত ১০দিন টানা বৃষ্টি বাদলের জন্য কোনো প্রকারের কাজ করতে পারি নাই।
আমরা অনেক কষ্টে আছি, সামনে দূর্গা পূজা। কোন উপায়ান্তর না দেখে সাহায্য প্রাপ্তির আশায় ডিসি অফিসে এসেছি। অফিস সূত্রে তাদেরকে জানানো হয়,ডিসি স্যার নির্ধারিত কর্মসূচি জাতীয় কন্যা দিবস অনুষ্ঠানে আছে, অফিসের মাধ্যমে তাদেরকে আগামী বুধবার গণশুনানিতে আসার আহবান জানান।  এ কথা শুনে আদিবাসী পরিবারগুলো জেলা প্রশাসকের সাথে আজকেই সাক্ষাৎ দেওয়ার অপেক্ষায় সেখানে দুপুর পর্যন্ত অপেক্ষা করেন,কারন তাদের পেটে খাবার নেই।
শতাধিক আদিবাসী প্রায় ২ ঘন্টা ধরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের সাক্ষাৎ দেয়ার অপেক্ষায় বসে ছিল, দেড়টার দিকে জেলা প্রশাসক অফিসে ফিরেই তাদের কথা শুনে বিপাকে পড়েন। কীভাবে এত মানুষকে হঠাৎ করে সাহায্য করা যায় সে বিষয়ে ভেবে দেখলেন যে, অতি বৃষ্টিওতো একটি প্রাকৃতিক দূর্যোগ।
তাই তিনি সিদ্ধান্ত নেন।ত্রান ভান্ডার হতে ১২০ জন আদিবাসীর প্রতোককে এক কাটুন করে সরকার প্রদত্ত শুকনা খাবার বিতরণ করার কথা জানান তিনি।
তিনি আরো জানান যে, এবার ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত শুকনা খাবারের প্রত্যেকটি আইটেমই অত্যন্ত উচ্চ মানসম্মত।
প্রতি কার্টুনে রয়েছে ১০ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ লিটার সোয়াবিন তেল, ২ কেজি চিড়া, ৫০০ গ্রাম নুডুলস্।বিতরণ শেষে জেলা প্রশাসক ডঃকেএম কামরুজ্জামান সেলিম জানান,পণ্য সামগ্রী পেয়ে আদিবাসীদের খুশি ও আনন্দ দেখে, আমিও একইভাবে খুশি ও আনন্দিত ।
ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত শুকনো খাবারের প্যাকেট গুলো সঠিক সময়ে সঠিক লোকদের মধ্যে সরাসরি সাহায্য করার সুযোগ পেয়ে তিনি আত্মতৃপ্তি বোধ করছেন বলে জানান।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *