Breaking News
Home / জাতীয় / বিমানের ভুয়া টিকিট বুকিংয়ে জড়িতদের তালিকা দেওয়ার সুপারিশ

বিমানের ভুয়া টিকিট বুকিংয়ে জড়িতদের তালিকা দেওয়ার সুপারিশ

অনলাইন ডেস্ক

বিমানের ভুয়া টিকিট বুকিংয়ের সঙ্গে জড়িত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট এজেন্সিগুলোর নামের তালিকা পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। দেশি-বিদেশি পর্যটকদের চাহিদার গুরুত্ব দিয়ে পর্যটনকে আরও আকর্ষণীয় ও যুগোপযোগী করে গড়ে তুলতে সচেষ্ট থাকতে বলেছে কমিটি।

রবিবার জাতীয় সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। মুজিব শতবর্ষ পালনের উদ্দেশ্যে গৃহীত বিভিন্ন র্কমসূচি বৈঠকে তুলে ধরা হয়।

বৈঠক সূত্রে জানা যায়, বেসামরিক বিমান পরিবহন ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস-সংক্রান্ত সুপারিশ ও সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অগ্রগতি সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। মুজিববর্ষে পর্যটন করপোরেশন তাদের হোটেল মোটেলে ছাড়সহ বছরব্যাপী নানা টু¨র প্যাকেজ পরিচালনা করবে।

বৈঠকের কার্যবিবরণী থেকে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ পাউন্ড কেক তৈরি করার পরিকল্পনার করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক)। ২০২০ সালের ১৭ মার্চ কেক তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবে সরকারি এই সংস্থাটি।

হালাল টুরিজমকে উৎসাহ দিতে পর্যটন করপোরেশনের হোটেল মোটেলে হালাল খাবার ও পানি সরবরাহ করা হচ্ছে বলে বৈঠকে জানানো হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও কক্সবাজার বিমানবন্দর পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে কমিটি। এ ছাড়া দেশি-বিদেশি পর্যটকদের চাহিদার গুরুত্ব দিয়ে পর্যটনকে আরও আকর্ষণীয় ও যুগোপযোগী করে গড়ে তুলতে সুপারিশ করেছে।

কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

Check Also

ত্রিশাল পৌরসভা নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

ময়মনসিংহ (ত্রিশাল) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *