Breaking News
Home / প্রচ্ছদ / অবশেষে যশোরের সেই ভ্যানচালক শাহিন সুস্হ

অবশেষে যশোরের সেই ভ্যানচালক শাহিন সুস্হ

মেহেদী হাসান রাজু

ভ্যান ছিনতাইকারীদের হামলায় আহত ভ্যানচালক শাহীন বাড়ি ফিরেছে। তাকে একনজর দেখার জন্য লোকজন ছুটে আসছে তার বাড়িতে। দীর্ঘ তিন মাস পর ১৯ সেপ্টেম্বর রাতে যশোরের কেশবপুরের মঙ্গলকোট গ্রামের নিজ বাড়িতে ফিরে আসে শাহিন। তিনি মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে।

গত ২৮ জুন জীবিকার তাগিদে তার একমাত্র সম্বল ব্যাটারিচালিত ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয় শাহীন। কিন্তু ছিনতাইকারীরা তাকে রক্তাক্ত জখম করে তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের জামতলা নামক স্থানে পাট ক্ষেতের মাঝখানে ফেলে রেখে যায়। স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে খুলনায় রেফার করা হয়, সেখান থেকে ঢাকা মেডিকেল।

এরপর ঢামেকে চিকিৎসাধীন কিশোর শাহীনের চিকিৎসার সকল ব্যয়ভার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও তার উপর হামলাকারীদের ইতোমধ্যে পুলিশ গ্রেফতার করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সার্বক্ষণিক খোঁজ-খবর রেখেছেন ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। শাহীনের পরিবারের সাথে কথা বলে জানা যায়, প্রতিনিয়ত খোজ নেয়া হত প্রধানমন্ত্রীর পক্ষ হতে। সুস্থ হয়ে বাড়ী যাবার সময় তারা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও দোয়া করেন।

স্থানীয়দের সাথে কথা বলতে কেঁদে ফেলেন শাহীন সেই দিনের ঘটনা মনে করে। এর পর তাকে উদ্ধার করে ঢাকা নিয়ে যাওয়া সহ তার চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি তার চিকিৎসার উদ্যোগ না নিলে হয়ত সে হয়ত বাচতো না বলেও জানান। শাহীনের বাবা-মায়ের ইচ্ছা ছেলে সুস্থ হয়ে লেখাপড়া শিখে ভাল চাকরি করবে। সে আর ভ্যানগাড়ি চালাবে না।

এদিকে নিজেদের বসতভিটার জায়গা ও ভাল ঘর না থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একটা ঘরের দাবি জানিয়েছে শাহীনের পরিবার।

Check Also

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অগ্নিকান্ডে ১টি বাড়ি ভস্মীভূত

গীতি গমন চন্দ্র রায় গীতি, স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ গতকাল রাত ১০/১১ ঘটিকার সময় হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *