Breaking News
Home / আইন ও আদালত / তারেক রহমানের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারি পরোয়ানা জারি

তারেক রহমানের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারি পরোয়ানা জারি

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনপ্রবাসী তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে মামলা হয়েছে। মামলায় আদালত আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।

এই মামলায় তিনি তারেক রহমানকে এক নম্বর আসামি করে যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী আরও দুজনকে আসামি করেছেন। জাতীয়তাবাদী দল বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে দুই নম্বর আসামি এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদকে তিন নম্বর আসামি হিসেবে মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে। পরে শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বাদী আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নূরুল হুদা।

দেশ রূপান্তরকে অ্যাড. নূরুল হুদা জানান, মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটূক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

তারেক রহমানের এ বক্তব্যকে মানহানিকর হিসেবে উল্লেখ করে বাদীর আইনজীবী জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। একই সঙ্গে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

Check Also

মাটিরাঙ্গা পৌর নির্বাচনে শামসুল হকের নৌকা মার্কায় জেলা ও উপজেলা আওয়ামীলীগে পথসভা অনুষ্ঠিত হয়েছে

আশিকুর রহমান নয়নমাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধিঃ মাটিরাঙ্গা পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদে নৌকার মাঝি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *