Breaking News
Home / ক্যাম্পাস / ‘ডাকসুর ভিপি হয়ে কোথাও যেতে পারি না’

‘ডাকসুর ভিপি হয়ে কোথাও যেতে পারি না’

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুর বলেছেন, আজ ডাকসুর ভিপি হয়ে কোথাও যেতে পারি না। গ্রামে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে হেনস্তা হতে হয়। নিরাপদ সড়ক চাইতে গিয়ে হামলার শিকার হতে হয়। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গতকাল শুক্রবার গণফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় নুরুল হক নুর বলেন, যে স্বৈরশাসকের বিরুদ্ধে ৯০’র দশকে আন্দোলন করা হয়েছিল তারা আজ বিরোধী দলে। আজকে দেশে মানবাধিকার, মৌলিক অধিকার বলে কিছু নেই।

তিনি বলেন, আজকে জাতি হতাশ। এ হতাশার জন্য আওয়ামী লীগ একাই দায়ী নন, গণফোরামের মঞ্চে যারা উপস্থিত আছেন এবং পূর্ব-পুরুষেরা যারা রাষ্ট্র পরিচালনার করেছেন তারাও সমানভাবে দায়ী।

সভায় আরও বক্তব্য দেন প্রবীণ রাজনীতিবিদ ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, মেজর জেনারেল আমসাআ আমিন (অব.), মোশতাক আহমেদ প্রমুখ।

Check Also

কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি

সাহাব উদ্দিন আহমেদ শিহাব, কমলগঞ্জ প্রতিনিধি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূনাঙ্গ কমিটি জেলা কমিটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *