Breaking News
Home / প্রচ্ছদ / নিউজ আপডেট / বিদ্যালয়টি যেন জাতীয় পতাকা
পাঁচবিবির বাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। ছবিঃ ক্রাইম রিপোর্ট ২৪

বিদ্যালয়টি যেন জাতীয় পতাকা

আকতার হোসেন বকুল

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বাগজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরজা জানালা ও ঘরের রং করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকা লাল-সবুজের আদলে। জাতীয় পতাকার ন্যায় রং করা বিদ্যালয়টি দূর থেকে দেখতে বেশ চমৎকার লাগে। বৃটিশ আমলের নির্মিত তহসিল অফিস (কাচারী ঘর) ও বাগজানার কোল ঘেষেঁ বয়ে যাওয়া ছোট যমুনার নদীর পূর্ব পাশের্^ অবস্থিত এ বিদ্যালয়টি।

বাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়

শনিবার সকাল সাড়ে ১০টায় সরেজমিনে গিয়ে দেখাযায়, প্রত্যেক
শ্রেণীকক্ষে শিক্ষার্থী ও শিক্ষকরা প্রথম ক্লাশ নিচ্ছেন। শিক্ষার্থীদের
জন্য শিক্ষা উপকরণ হিসাবে অফিস কক্ষসহ প্রতিটি শ্রেণীকক্ষে অনেক মনীষি ব্যাক্তিদের ছবি, ফুল, ফল, নদী, বাঘ ও হরিণসহ বিভিন্ন কিছুর ছবি আকাঁ আছে। এ শিক্ষা প্রতিষ্ঠানে মোট শিক্ষার্থী ২৬৪ জন ও শিক্ষক সংখ্যা ০৭ জন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কানিজ ফাতেমা বলেন, সরকারের শিক্ষা
অধিদপ্তর থেকে বিদ্যালয় সংস্কারের জন্য অর্থ আসলে আমরা সব শিক্ষক ও বিদ্যালয় পরিচানা কমিটির সদস্যরা আলোচনার ও সবার পক্ষ থেকে কিছু অর্থ সহায়তার মাধ্যমে দরজা জানালা ও ঘরের রং জাতীয় পতাকা লাল-সবুজের মত করার সিদ্ধান্ত হয়। তিঁনি আরো বলেন, এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পোশাকও আগে থেকেই পতাকার ন্যায় অর্থাৎ জামা সবুজ এবং প্যান্ট লাল নির্ধারন করা হয়।

Check Also

ঠাকুরগাঁওয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে ত্রাণ সহায়তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *