Breaking News
Home / জাতীয় / চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র পাসপোর্টসহ ৭ রোহিঙ্গা গ্রেফতার

চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র পাসপোর্টসহ ৭ রোহিঙ্গা গ্রেফতার

ক্রাইম রিপোর্ট ডেস্ক

চট্টগ্রামের আকবর শাহ ও বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অভিযান চালিয়ে সাত রোহিঙ্গা নারী-পুরুষকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার রোহিঙ্গাদের কাছ থেকে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) গভীর রাতে পৃথক দুটি অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

এদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- মিয়ানমারের মংডু এলাকার বাসিন্দা মো. ইউসুফ (২৩), মো. মুসা (২০) ও মোহাম্মদ আজিজ (২১)।

২০১৭ সালে মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে প্রবেশ করে তারা। বর্তমানে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তাদের পরিবার বসবাস করছে। রোহিঙ্গারা বাংলাদেশের পাসপোর্ট নিয়ে ঢাকায় তুর্কি দূতাবাসে যাওয়ার পথে তাদের গ্রেফতার করা হয়।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নগরের সিডিএ ১ নম্বর সড়কে বিশেষ অভিযান পরিচালনা করে তিন রোহিঙ্গাকে গ্রেফতার করে পুলিশ। পরে জিজ্ঞসাবাদে তারা নিজেদের বাড়ি মিয়ানমারের মংডুতে বলে স্বীকার করে। তিনজনই ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে দালালের মাধ্যমে পাসপোর্ট নিয়ে তুর্কি দূতাবাসে ভিসা করতে যাচ্ছিল।

এদিকে রাতে বায়েজিদ বোস্তামি থানার বার্মা কলোনি থেকে চার রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। একজনের কাছে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খোন্দকার বলেন, ওই চারজন কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে থাকেন। চট্টগ্রামে বার্মা কলোনিতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন বলে জানান তারা।

Check Also

নাসির ভূইয়ার মৃত্যুতে শেখ আজহারের শোক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের শ্যামপুর থানার অর্ন্তগত ৪৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *