Breaking News
Home / অপরাধ / বিডিবিএলের দুই কর্মকর্তাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

বিডিবিএলের দুই কর্মকর্তাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

অনলাইন ডেস্ক

জাল দলিল দিয়ে প্রায় ১৭৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) দুই কর্মকর্তাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২ সেপ্টেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা প্রধান কার্যালয়-১ এ উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংস্থাটির জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার আসামিরা হলেন- এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান মো. হেফাজেতুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, পরিচালক কফিল উদ্দিন, শফিক উদ্দিন, লুসিডা ট্রেডিংয়ের মালিক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, মেসার্স গ্লোব ইন্টারন্যাশনালের মালিক মো. মাহবুবুল আলম, বিডিবিএল প্রিন্সিপাল শাখার সাবেক জেনারেল ম্যানেজার সৈয়দ নুরুর রহমান কাদরী ও সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) দীনেশ চন্দ্র সাহা।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রিন্সিপাল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তারা জাল ডকুমেন্ট ও বেনিফিসিয়ারি প্রতিষ্ঠানের বাস্তব অস্তিত্ব আছে কিনা তা যাচাই না করে প্রতারণার আশ্রয় নিয়েছে। জাল নথিপত্র জেনেও আসামিরা ক্ষমতা অপব্যবহার করে আর্থিক সুবিধা নেওয়ার উদ্দেশে মোট ১৭৪ কোটি টাকা আত্মসাত করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া গেছে। একই সঙ্গে আত্মসাৎ করা ওই অর্থের হস্তান্তর ও রূপান্তরের প্রমাণ পাওয়া গেছে অনুসন্ধানে।

তাই আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা, দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে।

Check Also

সাটিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম স্কুল ফাঁকি শ্রেণিকক্ষ গোয়াল ঘরে পরিনত

গীতি গমন চন্দ্র রায় গীতি,স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৭নং হাজীপুর ইউপির সাটিয়া গ্রামে অবস্থিত সাটিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *