Breaking News
Home / আন্তর্জাতিক / প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ডোরিয়ানে বিধ্বস্ত বাহামা
ছবিঃ সংগৃহিত

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ডোরিয়ানে বিধ্বস্ত বাহামা

অনলাইন ডেস্ক

এ বছরের সবচেয়ে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ডোরিয়ান বাহামায় আঘাত হেনেছে। সর্বোচ্চ ৫ ক্যাটাগরির এই হারিকেন দ্বীপরাষ্ট্রটিতে ধ্বংসযজ্ঞ চালিয়ে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের দিকে অগ্রসর হচ্ছে।

বাহামায় আঘাত হানার সময় ডোরিয়ানের বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৮৫ কিলোমিটার। এতে ২৩ ফুট উঁচু প্রাণঘাতী জলোচ্ছ্বাস উপকূলে আছড়ে পড়তে পারে বলে সতর্ক করা হয়েছে।

ঘূর্ণিঝড় ডোরিয়ানের আঘাতে বহু ঘরের ছাদ উড়ে গেছে এবং গাছপালা উপড়ে পড়েছে। এছাড়া প্রবল বৃষ্টিতে ভয়াবহ বন্যার সৃষ্টির হয়েছে।

রবিবার স্থানীয় সময় মধ্য দুপুরে ডোরিয়ান বাহামার এলবো কাই-তে আঘাত হানার পর আবাকো দ্বীপপুঞ্জের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে যায়। এছাড়া প্রচণ্ড ঝোড়ো বাতাস এবং মুষলধারে বৃষ্টিতে বিধ্বস্ত হয় গ্র্যান্ড বাহামা দ্বীপও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয়দের পোস্ট করা ভিডিওতে দেখা যায়, প্রচণ্ড বাতাতে বাড়িঘরের ছাদ উড়ে গেছে এবং সেগুলো জলমগ্ন হয়ে পড়েছে। ডুবে যাওয়া নৌযানের ধ্বংসাবশেষ পানিতে ভাসছে।

ঘূর্ণিঝড়টি পশ্চিম দিকে ধীরে অগ্রসর হচ্ছে। এটি যুক্তরাষ্ট্রের পূর্ব সমুদ্র উপকূলবর্তী এলাকায় আঘাত হানতে পারে। ফ্লোরিডা, জর্জিয়া, নর্থ ও সাউথ ক্যারোলিনায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

Check Also

যুক্তরাজ্যের দিকে তাকিয়ে আছে বিশ্ব

আন্তর্জাতি ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) রোগীদের ক্ষেত্রে দামে সস্তা ও সহজলভ্য স্টেরয়েড ডেক্সামেথাসনের ব্যবহারের বিষয়ে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *