Breaking News
Home / জাতীয় / মান্দারী ইউনিয়ন অাওয়ামী লীগের কাউন্সিলে ‘সাংগঠনিক’ পদে অালোচনার র্শীষে ‘কামাল হোসেন মাহবুব।

মান্দারী ইউনিয়ন অাওয়ামী লীগের কাউন্সিলে ‘সাংগঠনিক’ পদে অালোচনার র্শীষে ‘কামাল হোসেন মাহবুব।

 

লক্ষ্মীপুর প্রতিনিধি :- ক্রাইম রিপোর্টার
বাংলাদেশ অাওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পৃর্বেই তৃণমুল ওয়ার্ড ইউনিয়ান উপজেলা পর্যায়ে চলছে কাউন্সিল প্রস্তুতি ও পুণাঙ্গ সম্মেলন ব্যবস্থা।

তারই ধারা’বাহিকতায় লক্ষ্মীপুর জেলার বিভিন্ন ওয়ার্ড ইউনিয়ন পর্যায়ে চলছে তৃণমুল সম্মেলন প্রস্তুতি সভা। নিধারিত তারিখে সম্মেলন সফল করার রক্ষ্যে ও নিজ নিজ অবস্থান জানান দিচ্ছে তৃণমুল তরুণ ও সিনিয়র পযায়ের নেতারা।
একটা বিষয় লক্ষ্য করা যাচ্ছে অাওয়ামীলীগ সভা নেএী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত কাউন্সিল ও ১১ তম সংসদ নিবাচনে মনোনয়ন মন্ত্রী সভায় অনেক তরুণ উদীয়-মান
নেতাদের প্রাধান্য দিয়ে জাতীয় রাজনীতিতে যুক্ত করেছেন ভবিষ্যৎ দলকে নেতৃত্ব দেওয়ার জন্য। সেই উৎসাহে উৎসাহিত হয়ে ওয়ার্ড ইউনিয়ন উপজেলা ও জেলা পযায়ে ইমেজের তরুণ উদীয়মান নেতাদের অাগমন ও অাগ্রহ দেখা যাচ্ছে মূল সংগঠনের স্থানীয় নেতৃত্বে।

একটা সময় দেখা যেতো একেবারে সিনিয়র বয়োজ্যেষ্ট কাউকে সভাপতি কিংবা সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসাবে গুরুত্বপুর্ণ দায়িত্বের জন্য নিবার্চিত করতো, কিন্তু এখন বৈশ্বিক রাজনীতির গতি প্রকৃতি পরিবর্তন হয়ে গেছে। শিক্ষিত অার ক্লিন ইমেজের তরুণদের জয়জয়কার সব ধরনের সাংগঠনিক পর্যায়ে। তাই সাবেক ছাএ নেতা যুব নেতা সবাই মূল সংগঠনের স্থানীয় উপমহাদেশের প্রাচীনতম দল ও গণতন্তের চর্চা কেন্দ্র হচ্ছে বাংলাদেশ অাওয়ামীলীগ, সুতারাং গঠনতন্ত্র ও নিরবাচর্নী পক্রিয়ায় যে কেউই নিজের অবস্থান প্রকাশ করতে পারে দল ও কর্মীদের স্বার্থে।

অাগামী, ১৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখে মান্দারী ইউনিয়ন অাওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত হবে বলে উপজেলা অাওয়ামী লীগের নেতৃবৃন্দ সূএে জানা গেছে।
যদি ও কোন কারনবশত সম্মেলন স্থাগিত না হয় , উক্ত ইউনিয়ন অাওয়ামী লীগের সম্মেলন কে স্বাগত জানিয়ে, কামাল হোসেন মাহবুব’ নিজেকে অাগামী সম্মেলনে ইউনিয়ন অাওয়ামী লীগের, সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী হিসাবে ব্যাক্তিগত ফেসবুকে ও স্থানীয় নেতাকর্মীদের কে ইতিমধ্যে জানান দিয়েছেন।

ক্রাইম রিপোর্টার প্রতিনিধির’ সাথে অালাপ কালে কামাল হোসেন মাহবুব বলেন, উপমহাদেশের প্রাচীনতম রাজনৈতিক এই সাংগঠনের সাথে যুক্ত থাকতে পেরে অামি গবির্ত। অামি জাতির জনকের অাদর্শ বুকে ধারণ করি, অামাদের প্রাণ প্রিয় নেএী শেখ হাসিনার বর্তমান নেতৃত্ব ও সজীব ওয়াজীদ জয়কে অাগামীর নেতা মেনেই সাংগঠনের কাজ করে যাচ্ছি। বিএনপি জামায়েত অধ্যুষিত অামাদের এই জেলায় অনেক , ঘাত-প্রতিঘাত ও জীবনের ঝুঁকি নিয়ে ছাএ জীবন হতেই এই প্রিয় সাংগঠনের সাথে জড়িয়ে অাছি , তৃণমূল কর্মীদের সাথে নিয়ে অনেক প্রলোভন মৃত্যুর ভয় দেখিয়ে ও অামাকে মুজিব অাদর্শ হতে বিচ্যুত করতে পারেনি কেউ।

দলের দুঃ সময়ের হতে অাজকের স্বর্ণ যুগেও দলকে ব্যাবহার করে কোন অনৈতিক সুবিধা নিইনি কাউকে নিতেও দিইনি, যেখানে অন্যায় দেখেছি সেখানেই প্রতিবাদ করেছি পাশেনিয়ে সংগঠনের কাজ করার পাশাপাশি, নিজেকে সামাজিক ভাবে সাধারণ মানুষের সহযোগিতা করেছি, এবং করার চেষ্টা অব্যাহত রেখেছি। তাই অামি তৃনমুল কর্মীদের কাছে অামি অামার অাশা ব্যাক্ত করেছি সংগঠন ও কর্মীরা যেভাবে অামাকে মূল্যায়ন করবে গণতান্ত্রিক প্রক্রিয়ার তা নি’সন্দেহে মাথা পেতে নিবো।

উল্লেখযোগ্য সামাজিক কার্যক্রম গুলোর সাথে নিজের সম্পূকতার বলেন তিনি।
সাবেক,সভাপতি বাংলাদেশ ছাএলীগ হাজির পাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়,শাখা-সাবেক’ সিনিয়র যুগ্ম-অাহ্বায়ক বাংলাদেশ ছাএলীগ হাজির পাড়া ইউনিয়ন, শাখা- প্রতিষ্ঠাতা সভাপতি গন্ধ্যবপুর মোরহুম অাক্তারু জামান দারুল উলুম তাহফিজুল কোরঅান মাদ্রাসা – সভাপতি :-অনলাইন এক্টিভ ফোরাম- লক্ষ্মীপুর।

 

Check Also

ত্রিশাল পৌরসভা নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

ময়মনসিংহ (ত্রিশাল) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *