Breaking News
Home / অর্থনীতি / ১০৩ টাকায় পুলিশ চাকরি হলো ৬৫ জনের

১০৩ টাকায় পুলিশ চাকরি হলো ৬৫ জনের

মনির উদ্দিন মুন্না

খাগড়াছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ি পার্বত্য জেলায় ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল হিসেবে নিয়োগ পেলেন ৬৫ জন। এ দৃষ্টান্ত স্থাপন করলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার পুলিশ সুপার জনাব মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা।

এতে করে খুশি হয়েছেন চাকরি প্রার্থী ও তাদের পরিবার। দেশের অন্য জেলার মতো খাগড়াছড়ি পার্বত্য জেলায় পুলিশের কনস্টেবল নিয়োগের জন্য বিজ্ঞাপন দেয়ার পর প্রায় ৩৯৬ জন নারী-পুরুষ লাইনে দাঁড়ায়। তার মধ্যে প্রাথমিক বাছাইয়ে আসে ২৪৫ জন। লিখিত পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৯০ জন। সর্বশেষ শিক্ষানবিশ পুলিশ কনস্টেবল ( টিআরসি) হিসেবে নিয়োগ পান ৬৫ জন। এর মধ্যে পুরুষ-৬০ জন, নারী-০৫ জন ।

এ বিষয়ে জনাব মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা, পুলিশ সুপার, খাগাড়ছড়ি বলেন; পুলিশ কনস্টেবল ভর্তি নিয়ে কড়া নির্দেশ ছিল নবাগত মহাপুলিশ পরিদর্শক স্যারের। স্যারের নিদের্শ পেয়ে আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করেছি। কনস্টেবল ভর্তির জন্য পুলিশ হেডকোয়ার্টারের টিম ছিল। পাশপাশি আমার সহকর্মীরাও আন্তরিকতা নিয়ে কাজ করেছে বলে এটি সম্ভব হয়েছে। ভর্তির শুরুর আগেই ঘোষণা দিয়ে ছিলাম, যোগ্যরা চাকরি পাবে এবং অযোগ্যরা কোনভাইে চাকরি পাবে না। আর নিয়োগে কোন ধরনের অনিয়ম বা আর্থিক লেনদেন থাকবে না। আর এসব বিষয়ে মহা পুলিশ পরিদর্শক স্যারের কড়া নির্দেশ থাকায় কাজ করতে সুবিধা হয়েছে। ফলে সাধারণ ঘরের সন্তানরা ১০৩ টাকায় চাকরি পেলো।

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট প্রতিনিধিঃ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির-কে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *