Breaking News
Home / প্রচ্ছদ / লক্ষ্মীপুরে কারফ্রি সিটিজ এলায়েন্স এর শুভ উদ্বোধন

লক্ষ্মীপুরে কারফ্রি সিটিজ এলায়েন্স এর শুভ উদ্বোধন

ফয়সাল মাহমুদ
লক্ষ্মীপুর প্রতিনিধি:

যানজটের কারনে নগর জীবন কখনো কখনো স্থবির হয়ে পড়ে। আমাদের গাড়ির গতি সাইকেলের গতি এবং কোন কোন ক্ষেত্রে হাঁটার গতির চেয়ে কম। যানজটের কারনে প্রতিদিন নষ্ট হচ্ছে ৩২ লাখ কর্ম ঘন্টা যার বাৎসরিক ক্ষতির পরিমাণ প্রায় ৩০ হাজার কোটি টাকা। এ ভাবে চলতে থাকলে ২০২৫ সাল নাগাদ যানবাহনের গড় গতি দাঁড়াবে ঘন্টা ৪ কি: মি:।

এ ছাড়া জলবায়ুর পরিবর্তনে ক্ষতিকর প্রভাবে গাড়ি অন্যতম দায়ী। যানজট রোধে ব্যাক্তিগত ও যাত্রীবাহি গাড়ি চালকদের সচেতন হওয়ার এবং ট্রাফিক ও সড়ক নিরাপত্তা আইন মেনে চলার আহবান জানান। আজ বুধবার দুপুরে কারফ্রি সিটিস এলায়েন্স বাংলাদেশ কর্তৃক আয়োজিত ও অগ্রযাত্রা ফাউন্ডেশনের এর সহযোগীতায় লক্ষ্মীপুর শহরের ঝুমুর সিনেমা হল এলাকায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

আলোচনা শুরু পূর্বে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-রায়পুর মহাসড়কে চলাচল কারী ব্যক্তিগত ও যাত্রীবাহী গাড়ি চালকদের মাঝে সড়ক সচেতনতামূলক লিপলেট বিতরন করা হয়।

অগ্রযাত্রা ফাউন্ডেশনের জেলা শাখার সভাপতি সৈয়দ নুর হোসেন ফাহাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিআরটিএ লক্ষ্মীপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো: আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর ট্রাফিক বিভাগের পরিদর্শক আল মামুন, সাংবাদিক মো: রবিউল ইসলাম খান, নিরাপদ সড়ক চাই জেলা কমিটির সদস্য রাজিব হোসেন রাজু, হলি গার্লস স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক রেজাউল করিম সুমন ফাউন্ডেশনের সদস্য মো: সুমন, কাউছার হামিদ, রিয়াদ হোসেন, মো: রাসেল, জসিম, রাব্বি, পলাশ ও মিথিলা প্রমুখ।

Check Also

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন- ইউপি’র চেয়ারম্যান আসাদুল্লাহ আসাদ

ময়মনসিংহ ত্রিশাল থেকে এস.এম রুবেল আকন্দ: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *