Breaking News
Home / অর্থনীতি / গোলড়ার অসহায় মানুষদের পাশে সামাজিক সংগঠন ( জিএসডিএ)

গোলড়ার অসহায় মানুষদের পাশে সামাজিক সংগঠন ( জিএসডিএ)

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে সাটুরিয়া উপজেলায় ধানকোড়া ইউনিয়নের গোলড়া সোশ্যাল ডেভেলোপমেন্ট এসোসিয়েশন(জিএসডিএ) একটি অনলাইন সেবা মূলক সংগঠন। এই সংগঠনের মাধ্যমে গ্রামের অসহায় মানুষের উপকার হয়েছে। তারা মানুষকে নানা ভাবে সাহায্য সহযোগীতা করে থাকে। প্রতিটা সদস্য নিরালশ ভাবে অসহায় মানুষদের সেবায় নিয়োজিত থাকে । (জিএসডিএ) সহযোগীতায় অনেক অসহায় মানুষ নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন। তাদের লক্ষ গরীব দুখী অসহায় মানুষের পাশে গিয়ে সেবা করা। বিভিন্ন সময়ে তারা বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করে থাকে যেমন: ফ্রি ক্যাম্পিং,রক্ত দান কমসূচি,রমজানের মাসব্যাপী কুরআন শিক্ষা,গরীব মেধাবী শিক্ষাথীদের পড়া লেখার সাহায্য করা। এবং রংধনু ফাউন্ডেশনের অর্থায়নে ‘জিএসডিএ’ উদ্যোগে গোলড়ার অসহায় মানুষকে ছাগল,রিক্সা,সেলাইমেশিন ও বিভিন্ন সময় টাকা দিয়ে সাহায্য করে থাকেন। তারা বিভিন্ন সময় নানারকম কমসূচি হাতে নেয়।

(জিএসডিএ)প্রতিষ্ঠাতা শান্ত বিশ্বাস আমাদের জানান, আমাদের দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে, কেন আমাদের গ্রাম পিছিয়ে থাকবে এই কথা চিন্তা করে গ্রামের যুব সমাজের সাথে কথা বলি। অসহায় মানুষদের পাশে গিয়ে দাড়াঁবো সবাইকে সাহায্য সহযোগীতা করব। সবাই একমত হই। একটা গ্রুপ খুলি যার নাম দেয়া হয় গোলড়া সোশ্যাল ডেভেলোপমেন্ট এসোসিয়েশন(জিএসডিএ) তার পর থেকে শুরু করি সাহায্য করা। আমরা চাই সাবাই ভালো থাকুক। অসহায় পরিবারের পাশে থাকবো সুখ দুঃখের সাথী হয়ে। আর যারা সমাজে বিত্তবান ব্যক্তি আছে তারা যেন এগিয়ে আছে গরীব অসহায় মানুষদের পাশে। আমাদের সদস্য সংখ্যা প্রায় চারশত জন। তাদের সবাইকে সাথে নিয়ে কাজ করতে চাই।

(জিএসডিএ) সদস্য ইব্রাহিম আমাদের জানান, আমি চাই এই গ্রুপের মধ্যেমে যেনো সকল অসহায় মানুষদের সাহায্য করতে পারি। একটু হলো যেন তিন বেলা তিন মুঠো ভাত খেয়ে পরিবার নিয়ে বেচেঁ থাকতে পারে। আমি চাই সারা জীবন গরীব অসহায় মানুষদের পাশে থেকে কাজ করার জন্য। তাদের বিপদে এগিয়ে যাওয়া জন্য তাহলে নিজেকে আমি ধন্য মনে করবো।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *