Breaking News
Home / প্রচ্ছদ / সবুজ বাংলাদেশ এর আয়োজনে মাদকবিরোধী তারুণ্য সংলাপ এবং ইফতার

সবুজ বাংলাদেশ এর আয়োজনে মাদকবিরোধী তারুণ্য সংলাপ এবং ইফতার

লক্ষ্মীপুর প্রতিনিধি

পরিবেশববাদী সংগঠন সবুজ বাংলাদেশ এর আয়োজনে ৩১ মে মাদকবিরোধী তারুণ্য সংলাপ এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সবুজ বাংলাদেশ এর সভাপতি মোঃ শাহীন আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দীন পাঠান, আইডিয়াল আলিম মাদ্রাসার চেয়ারম্যান মাও.মোঃ জসিম উদ্দীন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান কামাল। সবুজ বাংলাদেশ এর সহ-সভাপতি এ কে এম মাহবুবুর রশিদ চৌধুরী।

মাদকবিরোধী তারুণ্য সংলাপে অংশ নেয় লক্ষ্মীপুর জেলার প্রত্যেকটা উপজেলা এবং থানার সবুজ বাংলাদেশ এর সদস্যরা। মাদকবিরোধী বিভিন্ন প্রশ্ন করেন এই সময় তরুণরা পুলিশ সুপার সহ অতিথিদের।
পুলিশ সুপারকে এক তরুণ প্রশ্ন করে মাদকবিরোধী আইন ২০১৮ কি সরকার সফল ভাবে বাস্তবায়ন করবে কিনা উত্তরে তিনি বলেন সরকার আইন করেছে তা অবশ্যই বাস্তবায়ন করবে।
আরেক তরুণ প্রশ্ন করে মাদকবিরোধী কার্যক্রমে তরুনরা কি ভাবে অবদান রাখতে পারে। পুলিশ সুপার বললো গোপন সংবাদের মাধ্যমে।
অধ্যক্ষ কে প্রশ্ন করেন পাঠ্য বইয়ের পাশাপাশি ক্লাসে মাদকবিরোধী আলোচনা এবং নীতি কথার প্রচলন করা হবে কিনা। উত্তরে অধ্যক্ষ বলেন অবশ্যই তা করা হচ্ছে এবং করা হবে।

প্রায় দেড় ঘন্টা ব্যাপি এই সংলাপ চলে। লক্ষ্মীপুর জেলা আগের তুলনায় মাদকসেবী এবং বিক্রেতা কমেছে বলে অবহিত করেন তরুনদের। এবং সামনে শূর্ণের কোটায় আসবে বলে অবহিত করেন পুলিশ সুপার।

সবুজ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুর উপস্থাপনায় আরোও উপস্থিত ছিলেন, সবুজ বাংলাদেশ এর সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সদর উপজেলার সভাপতি কাজী ওসমান মোর্শেদ, সাধারণ সম্পাদক হৃদয় কর্মকার কনক,কমলনগর সভাপতি ফখরুল ইসলাম মাহমুদ, রামগতি সভাপতি কাজল, চন্দ্রগঞ্জ সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক মোঃ সজিব হোসাইন, রামগঞ্জ সভাপতি খালেদা আক্তার মুক্তা, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান ভূঁইয়া সহ প্রমুখ।

সবুজ বাংলাদেশ এর উপদেষ্টা পরিচালিক লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদ্রাসা সমগ্র বাংলাদেশে রেজাল্টের দিক থেকে দাখিল ২০১৯ সেরা হওয়াতে এবং সবুজ বাংলাদেশ এর সহ-সভাপতি এ কে এম মাহবুবুর রশিদ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ট কলেজ শিক্ষক নির্বাচিত হওয়াতে অভিনন্দন ও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

সংলাপ শেষে সবুজ বাংলাদেশের প্রায় এক শত সদস্যকে নিয়ে ইফতার করা হয়।

Check Also

ভালুকায় ভূমিদস্যু মনির বাহিনীর হাত থেকে মুক্তি চাই এলাকাবাসী

ভালুকা প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে ভূমিদস্যু মনির হোসেন মনিরবাহিনীর নেতৃত্বে তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *