Breaking News
Home / জাতীয় / লক্ষ্মীপুরে সড়কের উন্নয়নে অনিয়ম ঠেকাতে রাস্তায় নেমেছে জনগণ |

লক্ষ্মীপুরে সড়কের উন্নয়নে অনিয়ম ঠেকাতে রাস্তায় নেমেছে জনগণ |

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে মান্দারী-টু-দাসেরহাট ৯ কিলোমিটারের সড়কের উন্নয়ন কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার, কাজে ধীরগতি ও নানা অনিয়মে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। ২০ কোটি টাকার এ কাজে অনিয়ম ঠেকাতে রাস্তায় নেমেছে স্থানীয়রা। বুধবার (২২ মে) দুপুরে স্থানীয়দের উদ্যোগে মান্দারী-দাসেরহাট সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

এসময় অনিয়ম রোধ করে অবিলম্বে সড়ক সংস্কার কাজ বাস্তবায়নের দাবি জানানো হয়। মানববন্ধনে স্থানীয়, পথচারী, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। বক্তব্যে তারা জানান, কাজে ধীরগতিতে মান্দারী-দাসেরহাট সড়কে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ধূলাবালির কারণে পথচারী ও সড়কের পার্শ্ববর্তী ঘরবাড়ির লোকজন অসুস্থ হয়ে পড়ছে।

এদিকে শুরু থেকেই সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছে ঠিকাদার। তাছাড়া ভেকু দিয়ে সরকারি খাল থেকে মাটি কেটে সড়ক ভরাটসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয় ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। অন্যদিকে যথাযথ মান রক্ষা করে দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার কাজ সম্পন্ন করার দাবি জানান তারা।

জানা গেছে, জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্পের অধীনে চলতি বছরের ২৮ জানুয়ারি মান্দারী থেকে দাসেরহাট পর্যন্ত ৯ কিলোমিটার সড়ক সংস্কার কাজ শুরু করা হয়। এ সড়কটি ১২ থেকে ১৮ ফুট প্রশস্ত করা হচ্ছে। লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে ২০ কোটি টাকার এ কাজটি করছে জেড এস এম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

Check Also

ধামরাইয়ে ৩শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মোঃ বুলবুল খান পলাশ, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে নিজ ব্যক্তিগত তহবিল থেকে করোনাকালীন সময়ে পৌর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *