Breaking News
Home / জাতীয় / ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে সদস্য পদে লড়বেন তুমুল জনপ্রিয় কিশোরগঞ্জের নজরুল ইসলাম

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে সদস্য পদে লড়বেন তুমুল জনপ্রিয় কিশোরগঞ্জের নজরুল ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগ। এতে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ তিন নেতা স্থান পেয়েছেন। কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে  সম্মলিত শিক্ষার্থী সংসদে অন্যতম সদস্য পদে লড়বেন সার্জেন্ট জহুরুল হক হলের জনপ্রিয়  আবাসিক ছাত্র নজরুল ইসলাম ।

নজরুল ইসলাম  সাবেক সহ সভাপতি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি সাবেক উপ -প্রচার সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন । তাছাড়া ও নজরুল ইসলাম ক্যাডেট, বি এন সি সি, নেভাল উইংস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের  বাধন কর্মী, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, সদস্য, হাউজ অফ ডিবেটরস, জহুরুল হক হলের দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুলিয়ার ছাত্র কল্যাণ পরিষদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিশোরগঞ্জ ঐক্য পরিষদের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম

কিশোরগঞ্জ জেলা কুলিয়ারচরের গোবরিয়া আব্দুল্লাহ পুর ইউনিয়নের দশকাহুনিয়া গ্রামে তার জন্ম।
নজরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে  (২০০৯-২০১০)শিক্ষাবর্ষে ইতিহাস বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পূর্ণ করেছে এবং বর্তমানে ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্সে  বিভাগের মাস্টার্স অফ টেক্স ম্যানেজমেন্ট অধ্যয়নরত আছেন। জানা যায় যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সনজিত চন্দ্র দাস এর ঘনিষ্ঠ বন্ধু নজরুল ইসলাম এবং বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও ভিপি পদপ্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী  শোভন এর অনুসারী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি ক্লাবের সঙ্গে রয়েছে তার সুসম্পর্ক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  সামাজিক সংগঠনের সাথে তিনি সক্রিয় ভাবে জড়িত আছেন। নজরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ থেকেই ছাত্রলীগের সাথে সক্রিয় ভাবে এখন পযর্ন্ত সম্পৃক্ত আছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের নির্বাচন পরিচালনার কমিটির এর সমন্বয়কের দায়িত্ব পালন করেন নজরুল ইসলাম।

নজরুল ইসলাম পারিবারিক ভাবে আওয়ামীলীগ এর  পরিবারের সন্তান ।তার পরিবারের  চাচাতো ভাই ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং চাচাতো দাদা সাবেক চেয়ারম্যান , বর্তমান উপজেলা কৃষকলীগের আহ্বায়ক।

নজরুল ইসলাম দীর্ঘ দিন ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত। তাই তিনি বলেন ছাত্রলীগের ঘোষিত প্যানেল কে জয়ী করার জন্য সবাই কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এছাড়া ও তিনি সদস্য পদে সবার নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেন এবং জয়ের ব্যাপারে শত ভাগ আশা ব্যক্ত করেন।

উল্লেখ্য যে,
ঘোষিত প্যানেল অনুযায়ি, ডাকসুর সহ-সভাপতি (ভিপি) পদে লড়ছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। এছাড়া সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে প্রার্থী হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ছাত্রলীগের প্যানেলে অন্য পদগুলোর জন্য যারা প্রার্থী হচ্ছেন তারা হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি.এম লিপি, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস ই নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার।

এছাড়া সদস্য পদে প্রার্থী হচ্ছেন- চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান

Check Also

ঠাকুরগাঁওয়ের কৃতি সন্তান ড.আনোয়ার খসরু বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পেয়েছে

অন্তর্জাতিক সংস্থা আলপার-ডগার (এডি) বৈজ্ঞানিক সূচক এর বিশ্বসেরা বিজ্ঞানী ও গবেষকদের তালিকায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *